ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০৩ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

মুমিনুলের সঙ্গে ‘লম্বা’ আলোচনায় বসবো: পাপন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
মুমিনুলের সঙ্গে ‘লম্বা’ আলোচনায় বসবো: পাপন ঢাকা টেস্ট শেষে সাংবাদিকদের মুখোমুখি পাপন/ছবি: সংগৃহীত

১৭ টেস্টে এখন অবধি দেশকে নেতৃত্ব দিয়েছেন মুমিনুল হক। পেয়েছেন কেবল ৩ জয়, বাকি ১২ ম্যাচে হার ও দুটিতে ড্র করেছে বাংলাদেশ।

সম্প্রতি তার ব্যাট হাতে পারফরম্যান্সও হতাশাজনক। শেষ সাত ইনিংসে দুই অঙ্কের ঘরে নিতে পারেননি ব্যক্তিগত সংগ্রহ।

এমন অবস্থায় দিন দিন চাপ বাড়ছে মুমিনুলের ওপর। অধিনায়কত্বের চাপেই ব্যাট হাতেও খারাপ করছেন কি না, উঠছে এমন প্রশ্নও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য মুমিনুলের নেতৃত্ব নিয়ে চিন্তিত নয়। তবে শিগগিরই মুমিনুলের সঙ্গে লম্বা আলোচনায় বসবেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের পর সাংবাদিকদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেছেন, ‘এখন পর্যন্ত মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত না। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়। একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করেন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।  আজকে ওর সঙ্গে একটু ব্রিফলি বসেছি। সামনে আরও বসবো, কাল-পরশু ওর সাথে লম্বা আলোচনায় বসবো। দেখি আলোচনা করে ও কী মনে করে। আমরা (সমস্যা/সমাধান) বের করে ফেলবো। ’

মুমিনুল ফর্মে নেই। তিনি আবার অধিনায়কও। এর আগে মাশরাফির ক্ষেত্রেও দেখা গেছে, বিশ্বকাপে পারফরম্যান্স করতে পারেননি। অফ ফর্মে থাকলে নেতৃত্বের ওপরও একটা বড় চাপ আসে, সেক্ষেত্রে বিসিবি কি ভাবছে? এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘মুমিনুল রান পাচ্ছে না, এটা আমাদের কাছে যেমন চিন্তার বিষয় ওর কাছেও তো খারাপ লাগবে। অধিনায়ক যখন রান করতে পারে না, তখন চাপটা কিন্তু অনেক বেশি। আমার ধারণা ও প্রচণ্ড মানসিক চাপে আছে। কাল-পরশু বসে খোলামেলা কথা বলে দেখি ওর মাথায় কী আছে, ও কী চিন্তা করে। তারপর আপনাদেরকে নির্দিষ্টভাবে জানাবো। ’

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa