ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি, ১০ হাজার রান- মাইলফলকের ম্যাচে ইংলিশদের নায়ক রুট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুন ৫, ২০২২
সেঞ্চুরি, ১০ হাজার রান- মাইলফলকের ম্যাচে ইংলিশদের নায়ক রুট

সাউদির বলটা লেগ সাইডে ঠেলে দৌড় শুরু করলেন জো রুট। লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে সতীর্থরা চিৎকার করছেন।

স্টেডিয়ামে থাকা সবাই দিচ্ছেন হাততালি। আগে থেকেই চলছিল ‘রুওওট’ স্লোগান। অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর এটাই ছিল প্রথম ম্যাচ। নেতৃত্বের ব্যাটন ছেড়ে ইংল্যান্ডকে জয়ে ফেরানোর নায়ক হলেন রুটই। সেঞ্চুরি, ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ার ম্যাচে জেতালেন দেশকে।  

লর্ডস টেস্টে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। ইংলিশ ক্রিকেটে বেন স্টোকস-ব্রেন্ডন ম্যাককালাম জুটির শুরুটা হয়েছে জয় দিয়ে। প্রথম ইনিংসে কিউইদের ১৩২ রানের জবাবে ইংল্যান্ড করেছিল ১৪১ রান। দ্বিতীয় ইনিংসে ২৮৫ রানে অলআউট হয় সফরকারীরা, ২৭৭ রানের লক্ষ্য পাঁচ উইকেট হাতে রেখেই টপকে গেছে ইংলিশরা।  

৫ উইকেট হারিয়ে ২১৬ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল ইংল্যান্ড। বেশ খানিকটা শঙ্কা নিয়েই দিন শুরু করতে হয় তাদের। বড় রান তাড়া করতে নেমে ৬৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছিল তারা।  

এরপর দারুণভাবে রুটের সঙ্গে জমে গিয়েছিল বেন স্টোকসের জুটি। দুজনের ব্যাটে যখনই জয়ের স্বপ্ন দেখছে ইংলিশরা, তখনই তৃতীয় দিনের শেষ বিকেলে সাজঘরে ফেরত যান স্টোকস। ৫ চার ও ৩ ছক্কায় ১১০ বলে ৫৪ রান আসে তার ব্যাট থেকে।  

চতুর্থ দিনে এসে ‍রুটকে দারুণ সঙ্গ দেন বেন ফোকস। নতুন বল নেওয়ার আগেই খেলাটাকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসেন তারা। শেষ অবধি এই দুজনের জুটিতেই ম্যাচ শেষ করে ইংল্যান্ড। ১২ চারে ১৭০ বলে ১১৫ রান করে রুট ও ৯২ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন রুট।

বাংলাদেশ সময় : ১৭১১, জুন ৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।