ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ক্রিকেট

ইমরুলের ব্যাটে টাইগার্সের জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
ইমরুলের ব্যাটে টাইগার্সের জয়

জাতীয় দলের আশেপাশে থাকা ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ টাইগার্সের সঙ্গে হাই পারফরম্যান্স ইউনিটের লড়াই। চারদিনের ম্যাচে আলো ছড়ালেন অনেকেই।

শেষ অবধি ইমরুল কায়েসের ব্যাটে চড়ে জয় পেয়েছে টাইগার্স।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আজ ম্যাচের শেষ দিনে বাংলাদেশ টাইগার্সকে ১২৭ রানের বেশি লক্ষ্য দেয় এইচপি। এই লক্ষ্য তাড়া করতে নেমে ইমরুলের ৬৮ রানের সঙ্গে নাইম শেখের ৪৭ রানে ৯ উইকেটের সহজেই জয় পায় বাংলাদেশ টাইগার্স।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে এইচপি করতে পারে ২২৭ রান। জবাবে প্রথম ইনিংসে সৌম্য সরকারের ৮১ ও ফজলে মাহমুদ রাব্বির ৮৯ রানে ভর করে ৩১৮ রান বাংলাদেশ টাইগার্সের স্কোরবোর্ডে।

৪ উইকেটে ১২৩ রান নিয়ে শেষ দিন শুরু করে এইচপি। ৩০ রানে দিপু ও ৮ রানে অপরাজিত ছিলেন আইচ মোল্লা। শেষদিনের শুরুতেই সাজঘরে ফেরেন তারা। দিপু ৪০ ও আইচ মোল্লা আউট হন ১৫ রানে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে এইচপি অলআউট হয় ২১৭ রানে। ৯ নম্বরে নেমে রিশাদ হোসেন ৩১ ও ১০ নম্বরে নামা এনামুলের ২৩ রানের কল্যাণে এই সংগ্রহ পায় এইচপি।  

১৫৮ রানে ৮ উইকেট হারানোর পর দুজনে নবম উইকেট জুটিতে যোগ করেন ৫৯ রান। আর তাতে বাংলাদেশ টাইগার্সের জন্য লক্ষ্য দাঁড়ায় ১২৭।

২১.৫ ওভারে ৩৫ রান খরচায় ৪ উইকেট নেন বাংলাদেশ টাইগার্সের বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের। ১২ ওভারে ৩৫ রান খরচায় ৩ উইকেট পান পেসার আবু হায়দার রনির।

লক্ষ্য তাড়ায় নেমে ২০ রানে ওপেনার সৌম্য সরকারকে হারায় বাংলাদেশ টাইগার্স। এরপর দলকে আর বিপদে পড়তে দেননি ইমরুল ও নাঈম।

২২ ওভার ৩ বল খেলে দলকে ম্যাচ জেতানোর পথে ৫৫ বলে ৬ চার ১ ছক্কায় ৪৭ রানে নাইম শেখ ও ৬৯ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৬৮ রানে অপরাজিত ছিলেন ইমরুল কায়েস। দুজনে জুটি অবিচ্ছিন্ন  ছিল ১১১ রানে। তাদের ব্যাটে চড়ে ৯ উইকেটের জয় পায় টাইগার্স।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa