ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের হাফ সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
সাকিবের হাফ সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০৯ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। শুরুটা ভালো হয়নি টাইগারদের।

৪৭ রানেই দুই উইকেট হারিয়েছিল তারা। এরপর লড়াই চালিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান তাকে যোগ্য সঙ্গ দিতে পারছেন না সতীর্থরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬৮ রানে অপরাজিত আছেন তিনি।

সৌম্য-আফিফের পর সাকিবকে সঙ্গ দিতে এসেছিলেন নুরুল হাসান এবং ইয়াসির আলি। তবে দুজনে কেউই সাকিবকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারনেনি। মিলনের ফুললেংথের বলটা ঘুরিয়ে খেলতে গিয়ে শর্ট মিডউইকেটে থাকা ফিলিপসের হাতে ধরা পড়লেন নুরুল। গতির কাছেই পরাস্ত হয়েছেন বাংলাদেশ সহ-অধিনায়ক।  

এরপর সাউদির বলে ফিরে যান ইয়াসির আলি। সাউদির বলে ইয়াসির আলীর টাইমিং ছিল বেশ ভালোই, তবে বলটা ওপরে উঠেছিল অনেক। প্রায় ছয় হয়েই গিয়েছিল! শেষ পর্যন্ত হলো আউট। ওয়াইড লং অনে বেশ কিছুক্ষণ অপেক্ষার পর একেবারে সীমানার ওপর ইয়াসিরের ক্যাচটি নিয়েছেন ব্রেসওয়েল।

এর আগে সৌম্যর জন্য ফাঁদটা পাতা ছিল, সৌম্য পা দিলেন তাতেই। মিলনের শর্ট বলে র‍্যাম্প শট খেলতে গিয়ে থার্ডম্যানে ধরা পড়লেন ১৭ বলে ২৩ রান করে। ১০ ওভার শেষে ৯০ রান তুলতে তৃতীয় উইকেট হারাল বাংলাদেশ, পরের ১০ ওভারে ৭ উইকেটে প্রয়োজন ১১৯ রান।

এরপর ব্রেসওয়েলের শিকার হয়ে ফিরে যান আফিফ। ক্রিজে ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, তবে এরপরই হয়তো বুঝলেন, বল যেখানে পড়ছে সেখানে পৌঁছাতে পারবেন না। আফিফ হোসেন তাই পুশ করতে গিয়েছিলেন। শেষরক্ষা হলো না তাতেও। ব্রেসওয়েলের ভেতরের দিকে ঢোকা বল আফিফের ব্যাট ফাঁকি দিয়ে ভাঙল স্টাম্প। নিউজিল্যান্ডের ‘ম্যান উইথ দ্য গোল্ডেন আর্ম’আঘাত করলেন আরেকবার। ৪ রান করে ফিরলেন আফিফ। কাছাকাছি সময়ে ২ উইকেট হারিয়ে চাপ বাড়ল বাংলাদেশের।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৩.৩ ওভারে ১১৭ রান করেছে বাংলাদেশ। সাকিব আল হাসান ৪৬ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে নুরুল হাসান ১ রানে অপরাজিত আছেন।  

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।