ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের দখলে মাহমুদউল্লাহর রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
সাকিবের দখলে মাহমুদউল্লাহর রেকর্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়েছে বাংলাদেশ দলের। দল হারলেও ম্যাচটিতে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান।

সেই সঙ্গে মাহমুদউল্লাহকে ছাপিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের জার্সিতে সর্বোচ্চ রানের রেকর্ডও নিজের করে নিয়েছেন টাইগার দলপতি।

আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৭০ রানের ইনিংস খেলে তিনি সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহকে ছাড়িয়ে যান। ১০৩ ম্যাচের ১০২ ইনিংসে সাকিবের রান এখন ২১৩১। ১২১ ম্যাচের ১১৩ ইনিংসে ২১২২ রান মাহমুদউল্লাহর।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগে সাকিবের রান ছিল ২০৬১। মাহমুদউল্লাহকে টপকাতে আর ৬২ রান দরকার ছিল। বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারের চতুর্থ বলে বাউন্ডারি মেরে ৬২ রানে পৌঁছে দেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক হন সাকিব। এই ফরম্যাটে সাকিবের ১১টি ও মাহমুদউল্লাহর ছয়টি ফিফটি আছে।   

ম্যাচটি বাংলাদেশ ৪৮ রানে হেরে গেলেও ৪৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন সাকিব।  

বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রান তামিম ইকবালের। যিনি কিছুদিন আগে টি-টোয়েন্টি থেকে আবসর নিয়েছেন। ৭৪ ম্যাচের ৭৪ ইনিংসে দেশসেরা ওপেনারের সংগ্রহ ১৭০১ রান। সাত ফিফটির পাশাপাশি বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিটাও তার। ১০২ ম্যাচে ১৫০০ রান নিয়ে তালিকার চারে আছেন মুশফিকুর রহিম। আর ৫৯ ম্যাচে ১১৯২ রান করা লিটন দাস আছেন তালিকার পাঁচে।  

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।