ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

ডমিঙ্গোর ক্লাসে মনোযোগী ছাত্র বিজয়-লিটন, বল করলেন হেরাথও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ডমিঙ্গোর ক্লাসে মনোযোগী ছাত্র বিজয়-লিটন, বল করলেন হেরাথও

রোববার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল। বেশির ভাগ ক্রিকেটারের গায়েই শিরোপা লড়াইয়ে নামতে যাওয়া দুই দলের জার্সি।

তবুও শনিবার শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরে তাকালে বুঝতে অসুবিধা হবে না, চলছে জাতীয় দলের অঘোষিত অনুশীলন।

ক’দিন বাদেই শুরু হবে ভারতের বিপক্ষে সিরিজ। দুই টেস্ট আর তিন ওয়ানডে খেলতে রোহিত শর্মারা আসবেন পহেলা ডিসেম্বর। বিসিএলের ফাইনালের পর শুরু হওয়ার কথা ওয়ানডে দলের প্রস্তুতি। তবে শনিবার অনানুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেছে সেটি।
এতে বেশি তোড়জোর দেখা গেল রাসেল ডমিঙ্গোর। কোচিং স্টাফের প্রায় সবাই ছিলেন অনুশীলনে কেবল জেমি সিডন্স বাদে। জাতীয় দলের এই ব্যাটিং কোচ ‘এ’ দলের দায়িত্ব নিয়েছেন বলে শোনা যাচ্ছে।

সিডন্সের অনুপুস্থিতিতে ব্যাটিংয়ের টিপস দিতে ব্যস্ত দেখা যায় ডমিঙ্গোকে। একাডেমিতে ব্যাট করা লিটন দাসকে তিনি নিয়ে যান ইনডোরের সামনের নেটে, ছিলেন এনামুল হক বিজয়ও। দীর্ঘক্ষণ বিজয়কে পরামর্শ দেন ডমিঙ্গো, উদ্বোধনী ব্যাটারও মাথা নাড়িয়ে শুনেন বেশ মনোযোগ দিয়ে।

এরপর বিজয়কে বল ছুড়েন ফিল্ডিং কোচ শন ম্যাকডরমট। মাঝেমধ্যেই ব্যাটিং টিপসও দিচ্ছিলেন তিনি। এর মধ্যে হাজির হওয়া স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথও হাত ঘুরিয়েছেন। বল করেছেন লিটন-বিজয় দুজনকেই।

পাশাপাশি নেটে ব্যাট করা দুই ব্যাটারের ব্যাটিং পাশের উইকেটে দাঁড়িয়ে দেখেছেন ডমিঙ্গো। প্রায় এক ঘণ্টা অনুশীলন করেছেন দুজন। বিসিবি নর্থ জোনের হয়ে ফাইনাল খেলতে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদও এসেছিলেন ইনডোরে। কিন্তু তার সময় কেটেছে কোচিং স্টাফদের সঙ্গে আড্ডায়।

হেরাথের সঙ্গে ছিলেন পেস বোলিং কোচ অ্যানাল্ড ডোনাল্ড। তবে তার শিষ্যরা ছিলেন না। সাবেক প্রোটিয়া পেসারের সময়ের পুরোটাই কেটেছে ব্যাটিং দেখে। অনুশীলনের শেষদিকে যোগ দেন তামিম ইকবালও। কাতার বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচ দেখতে গেছেন। ফিরে আসার ক্লান্তিকে সঙ্গী করে ব্যাট করেছেন মিনিট দশেক।

বাংলাদেশ সময় : ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa