ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্ণিল পুনর্মিলনী উৎসবে চবির ৩৩তম ব্যাচ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
বর্ণিল পুনর্মিলনী উৎসবে চবির ৩৩তম ব্যাচ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: 'আবার আসিব ফিরে বর্ণিল এই প্রাঙ্গণে' প্রতিপাদ্যে পুনর্মিলনী উৎসবে মেতেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৩৩তম ব্যাচের শিক্ষার্থীরা।  

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় এ উৎসব।

 

এদিন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় চবির সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গণ৷ অনুষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

অধ্যাপক বেনু কুমার দে বলেন, এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে অন্যরকম অনুভূতি হচ্ছে। এ আয়োজন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এরকম অনুষ্ঠান বেশি বেশি হওয়া প্রয়োজন। এতে করে ব্যস্ত জীবনের একঘেয়েমি দূর হবে।

গণিত বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী মো. মঈনউদ্দীন বলেন, স্ত্রী ও দু-সন্তানকে নিয়ে এসেছি। তাদেরকে পুরো ক্যাম্পাস ঘুরিয়েছি। আমি ১৯৯৮ সালে চবিতে ভর্তি হয়েছিলাম। এত বছর পরে এসেও যেন সেই অতীত ফিরে গেছি। শহর থেকে শাটল ট্রেনে চড়ে বন্ধুদের সঙ্গে ক্যাম্পাসে আসার অনুভূতিটা ছিলো অসাধারণ।  

এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে ম্যাজিক শো ও পাপেট শো, শিশুদের অংশগ্রহণের নাচ-গান ছড়া পরিবেশন, সম্মাননা প্রদান, স্মৃতিচারণ ও র‌্যাফেল ড্রয়ের মধ্যে দিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।