ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্মঘটে সিঅ্যান্ডএফ এজেন্টরা, বন্দরে শুল্কায়ন বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ধর্মঘটে সিঅ্যান্ডএফ এজেন্টরা, বন্দরে শুল্কায়ন বন্ধ ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: দেশের সবচেয়ে বেশি রাজস্ব আহরণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউসে দুইদিনের পূর্ণদিবস কর্মবিরতি শুরু করেছে চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশন।  

এর ফলে বিল অব এন্ট্রি দাখিল, শুল্কায়ন কার্যত বন্ধ।

সিঅ্যান্ডএফ এজেন্টরা কাস্টম হাউসের ফটকে সমাবেশ করছেন।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম (বিলু) বাংলানিউজকে বলেন, সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে কর্মবিরতি পালন করছি আমরা।

কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালায় সিঅ্যান্ডএফ এজেন্টদের মৌলিক অধিকার পরিপন্থী কিছু বিধিবিধান সংশোধন, পণ্য চালান শুল্কায়নকালে পণ্যের এইচএস কোড ও সিপিসি নির্ধারণে প্রণীত বিভিন্ন বিতর্কিত আদেশ বাতিলের দাবিতে সারাদেশের কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে একযোগে এ কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশন। এসব দাবিতে দীর্ঘদিন আমরা আন্দোলন করে আসছি।

দাবি পূরণে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আশানুরূপ পদক্ষেপ দৃশ্যমান না হওয়ায় দুইদিন পূর্ণদিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়েছে।  

তিনি বলেন, লাইসেন্সিং বিধিমালার কিছু বিধিবিধান সংশোধন, এইচএস কোড ও সিপিসি ভুলের কারণে জরিমানা ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ বাতিল বিষয়ে ফেডারেশনের প্রস্তাবনা অনুসারে সংশোধন করার দাবি আদায় না হলে আগামীতে নতুন কর্মসূচি দেবে ফেডারেশন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।