ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্রেতাশূন্য ফার্নিচার মেলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
ক্রেতাশূন্য ফার্নিচার মেলা  ...

চট্টগ্রাম: বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের উদ্যেগে ১২তম চট্টগ্রাম ফার্নিচার মেলা শুরু হয়েছে ১ ফেব্রুয়ারি থেকে। চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

জমজমাট আয়োজনের মধ্যদিয়ে মেলা শুরু হলেও গত ৩দিনে দেখা যায়নি তেমন কোনও ক্রেতা।  

নগরের জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত ফার্নিচার মেলায় গিয়ে দেখা যায়, বিক্রেতারা ঠাঁই দাঁড়িয়ে আছেন গ্রাহকের অপেক্ষায়।

মেলায় অংশ নেওয়া ২৭টি প্রতিষ্ঠানের প্রায় সবগুলোর অবস্থা একই। দর্শনার্থীর তেমন উপস্থিতি নেই। দু-একজন এলেও দাম শুনেই চলে যাচ্ছেন।  

মেলা উপলক্ষে অংশগ্রহণকারী আসবাবপত্র তৈরির প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় প্রদান করার কথা জানালেও তা ‘নামমাত্র’ ও ‘লোক দেখানো’ বলে মন্তব্য করেছেন আগ্রহী ক্রেতারা।  

গত বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী উপস্থিত থাকার কথা থাকলেও তিনি আসেননি। মেলার উদ্বোধনী অনুষ্ঠান ১ ঘন্টা  দেরিতে শুরু হওয়ায় উদ্বোধক চেম্বার সভাপতি মাহবুবুল আলমও স্বল্প সময়ের মধ্যে চলে যান।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

মেলার সমন্বয়ক মঞ্জুরুল ইসলাম রায়হান বাংলানিউজকে বলেন, মেলায় হরেক দামের পণ্য রয়েছে। ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে ক্রয় করছেন। সকালের দিকে ক্রেতা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে। শো-রুমের দামের সঙ্গে মেলার পণ্যের দামের তফাৎ রয়েছে।  

এ খাতের আধুনিক যন্ত্রপাতি ও ৮০ শতাংশ কাঁচামালই আমদানি নির্ভর। প্রতিযোগীতার বাজারে টিকে থাকতে শুল্ক কমানোর দাবি ব্যবসায়ীদের। ফার্নিচার শিল্পকে দেশের অন্যতম রফতানি খাত হিসেবে গড়ে তুলতে এ মেলার আয়োজন- বলছেন উদ্যোক্তারা। কিন্তু কাঙ্ক্ষিত ক্রেতা না পেয়ে হতাশ তারা।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।