ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিয়োগের পর আড়ালে, পদত্যাগের পর আলোচনায়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
নিয়োগের পর আড়ালে, পদত্যাগের পর আলোচনায় মরিয়ম ইসলাম (লিজা)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ২০১৯ সালের ৮ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছিলেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মরিয়ম ইসলাম (লিজা)। চবির প্রথম নারী সহকারী প্রক্টর হয়েছিলেন তিনি।

এবার আলোচনায় এলেন পদত্যাগ করে। তবে মাঝের ৩ বছর ৮ মাস প্রক্টরিয়াল কাজে কিংবা ঘটনাস্থলে খুব একটা দেখা যায়নি আলোচিত এই সহকারী প্রক্টরকে।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে মরিয়ম ইসলাম বাংলানিউজকে বলেন, আমি ব্যক্তিগত কারণে সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেছি। অব্যাহতি চেয়ে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি। এটা অনুমোদন করা বা না করার বিষয়টি সম্পূর্ণ কর্তৃপক্ষের। তবে কেন পদত্যাগ করছেন- এমন প্রশ্নের জবাবে কোনো উত্তর দিতে রাজি হননি তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ বলেন, আমরা চিঠি পেয়েছি। চিঠি উপাচার্যের দফতরে পাঠানো হবে। অব্যহতির আবেদন গ্রহণ করা হবে কি-না উপাচার্য সিদ্ধান্ত নেবেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।