ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদজামা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
সুবিধাবঞ্চিত শিশুরা পেলো ঈদজামা

চট্টগ্রাম: সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সাংস্কৃতিক বিকাশ ও মূলস্রোতের সঙ্গে সংযোগ তৈরি করতে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়েছে ফ্যাশন ফর লাইফের ফ্যাশন প্যারেড।  

রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রামের সিআরবির শিরীষতলাতে শতাধিক শিশু এই প্যারেডে অংশ নিয়ে নাচগানে মাতে।

এ সময় তারা পুলিশ, চিকিৎসক,  সাংবাদিক, ফটোগ্রাফার, শিক্ষকসহ নানা সাজে ক্যাটওয়াকে অংশ নেয়। তাদের সঙ্গে সংহতি জানিয়ে কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন করে কন্ঠনীড়, আগমনী নৃত্য গোষ্ঠীসহ কয়েকটি সংগঠন।
 অনুষ্ঠানে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুর হাতে বিভিন্ন শিক্ষা সামগ্রী ও ঈদজামা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আ স ম মাহতাব উদ্দিন বলেন, শিশুকিশোরদের মানসিক বিকাশে এমন অনুষ্ঠান আয়োজন অনেক গুরত্বপূর্ণ। সুবিধাবঞ্চিত শিশুদের খাবার কিংবা পড়াশোনা করানোর পাশাপাশি তাদের সুকুমারবৃত্তি জাগ্রত করানোর জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান দারুণ ভূমিকা রাখবে। এর প্রভাবে তারা মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। এছাড়াও সমাজের মূল স্রোতের সঙ্গে তাদের দূরত্ব কমে আসবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী সদস্য আজহার মাহমুদ, ইস্পাহানী টি লিমিটেডের উইং ম্যানেজার মোহাম্মদ নুর নবী, ফ্যাশন ফর লাইফের প্রতিষ্ঠাতা ডা. মহিউদ্দিন মাসুম, হোটেল সাফিনার ব্যবস্থাপনা পরিচালক শিহাব সাগীর, ব্লু মুনের স্বত্বাধিকারী জাহেদুল ইসলাম, অসীমের এন্টারপ্রাইজের নির্বাহী পরিচালক আরাফাত রুবাই, নগরফুলের প্রতিষ্ঠাতা বায়েজিদ সুমন, রোটারিয়ান আব্দুর রাজ্জাক, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সেক্রেটারি সাজেদুল আলম চৌধুরী মিল্টন, চিটাগং হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুক মামুন, সমন্বয়কারী দিনার মাহী, তানভীর হায়দার, সরওয়ার আলম জেমি ও নাফিস তাহসিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ফ্যাশন ফর লাইফের কো-ফাউন্ডার আনিস ওয়ারেসীর সভাপতিত্বে অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও ইদের নতুন জামা বিতরণ করা হয়। নগরফুলের সহায়তায় অনুষ্ঠানের কোরিওগ্রাফি করেন আলমগীর হোসেন আলো। ইফরাদ আবেদ ও তানজিলা টুইংকেলের উপস্থাপনায় এই অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিল ইস্পাহানী৷ এছাড়াও অসীম এন্টারপ্রাইজ, হোটেল সাফিনা, ব্লু মুন, স্টাইলো, রওশনস, ওপেলিয়া বুটিকস, উইন্ডোজ মাল্টিমিডিয়া গ্রুমিং স্কুল আয়োজনে সহযোগিতা করে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।