ঢাকা, সোমবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দেশকে জঙ্গিবাদমুক্ত করতে সক্ষম হয়েছি: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
দেশকে জঙ্গিবাদমুক্ত করতে সক্ষম হয়েছি: আইজিপি ...

চট্টগ্রাম: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত 'জিরো টলারেন্স নীতি' বাস্তবায়নের মধ্য দিয়ে সকলের সহযোগিতায় আমরা দেশকে জঙ্গিবাদমুক্ত করতে সক্ষম হয়েছি বলে মন্তব্য করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (২০ মার্চ) বিকেলে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনস মাঠে চট্টগ্রাম জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এই মন্তব্য করেন।

পুলিশ বাহিনীকে আত্মতুষ্টিতে ভোগা যাবে না জানিয়ে আইজিপি বলেন, জনগণের সেবায় পুলিশ বাহিনীকে এগিয়ে যেতে হবে। জনগণের ট্যাক্সের টাকায় আমাদের বেতন।

তাই জনগণের সেবা নিশ্চিত করতে হবে। থানা পুলিশের সেবা নিশ্চিতে করতে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানাই।  

দেশের আইনশৃঙ্খলা রক্ষা এবং জননিরাপত্তা বিধানে পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে জানিয়ে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আমরা ভালো কাজ করেছি, এজন্য আত্মতুষ্টি ভুগলে হবে না, আগামীতে আরও ভালো কাজ করতে হবে। বঙ্গবন্ধুর 'জনগণের পুলিশ' হওয়ার জন্য প্রতিনিয়ত আমাদের সেবার মান বাড়াতে হবে। অসহায় মানুষ সেবা পেতে থানায় আসে। থানায় আসা মানুষ যেন তাদের প্রত্যাশা অনুযায়ী সেবা পায় সেজন্য সকল পুলিশ সদস্যকে সচেষ্ট থাকতে হবে।

আইজিপি বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯ জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। তিনি পুলিশি সহায়তা পেতে ৯৯৯ এ কল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, চট্টগ্রাম রেঞ্জের বিভিন্ন জেলার পুলিশ সুপারগণ, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। পুরস্কার বিতরণ শেষে আইজিপি চট্টগ্রাম জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa