ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন: নৌকা প্রতীক চায় ২৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন: নৌকা প্রতীক চায় ২৫ জন ...

চট্টগ্রাম: বোয়ালখালী-চান্দগাঁও (চট্টগ্রাম–৮)  আসনের উপনির্বাচনে অংশ নিতে দুই দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৫ জন প্রার্থী। সোমবার ও মঙ্গলবার (২০-২১ মার্চ) কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর থেকে এসব মনোনয়ন সংগ্রহ করা হয়েছে বলে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সূত্রে জানা যায়।

 

দুই দিনে মনোনয়ন সংগ্রহ করেছেন- চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের সহধর্মিণী শিরিন আহমেদ, প্রয়াত সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের সহধর্মিণী সেলিনা খান, ব্যারিস্টার মোহাম্মদ মনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য বিজয় কুমার চৌধুরী, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য মো. হায়দার আলী চৌধুরী, শিল্পপতি সুকুমার চৌধুরী, এটিএম আলী রিয়াজ খান, এসএম কফিল উদ্দিন, মোহাম্মদ খোরশেদ আলম, মোহাম্মদ জাহেদুল হক, মো. সাইফুল ইসলাম, আশেক রসুল খান, জহুর চৌধুরী ও মোহাম্মদ মনছুর আলম, মো. আবু তাহের, কফিল উদ্দীন খান, মো.মোস্তাফিজুর রহমান. মো. এমরান, সাইফুদ্দিন আহমেদ রবি, এসএম আবুল কালাম, আবদুল কাদের সুজন, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এএ নুরুল ইসলাম ও  আহমেদ ফয়সাল চৌধুরী।  আগামী ২৫ মার্চ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে চট্টগ্রাম–৮ আসনের উপ নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ।

এর আগে গত ১৮ মার্চ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন ঘোষিত জাতীয় সংসদের ২৮৫ চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য সোমবার (২০ মার্চ ) থেকে বুধবার (২২ মার্চ) পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা দিতে হবে। সংশ্লিষ্ট নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী বুধবার (২২ মার্চ) বিকেল সাড়ে চারটার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।
বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।