ঢাকা, রবিবার, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ১১ জুন ২০২৩, ২২ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

কেন্দ্রের নির্দেশনার প্রকাশ্য বিরোধিতাকারীরা দলের প্রতিপক্ষ: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
কেন্দ্রের নির্দেশনার প্রকাশ্য বিরোধিতাকারীরা দলের প্রতিপক্ষ: নাছির ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা যারা দলের পদ-পদবীধারী তাদেরকে সাংগঠনিক নির্দেশনা, নীতি-আদর্শগুলো অবশ্যই মেনে চলতে হবে। আমাদের সকলের একমাত্র নেতা হচ্ছেন কেন্দ্রীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমরা তারই একজন কর্মী মাত্র। তাই আমরা কেউ তাঁর সিদ্ধান্ত ও কথার বাইরে যেতে পারি না।
 

বুধবার (২২ মার্চ) বিকেলে মোহরার জান আলী খান চৌধুরী বাড়িতে নগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মরহুম সেকান্দর হায়াত খানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সকল কার্যক্রম এবং ওয়ার্ড ও থানা পর্যায়ের সম্মেলনগুলো মহানগর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের তত্তাবধানে সম্পন্ন হতে চলেছে। কেউ কেউ এই কার্যক্রমের ধারাবাহিকতার ক্ষেত্রে নানা ধরনের ব্যত্যয় ঘটাতে চেষ্টা চালাচ্ছে। মহানগর আওয়ামী লীগ সম্পন্ন গণতান্ত্রিক ও বৈধ পন্থায় সাংগঠনিক কার্যক্রমগুলো চালিয়ে যাচ্ছে। কেউ যদি একে প্রশ্নবিদ্ধ করতে চায় তাহলে তিনি সত্যিকার অর্থেই দলীয় স্বার্থকে উপেক্ষা করে ব্যক্তি স্বার্থকেই বড় করে দেখছেন এবং কেন্দ্রের নির্দেশনা ও সাংগঠনিক সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। কোনো বিষয়ে ভিন্ন মত থাকলে তা দলীয় ফোরামে আলোচনার মাধ্যমে মিমাংসা করা যায়। কিন্তু প্রকাশ্যে ভিন্নমত পোষণ করে পত্র পত্রিকায় বিবৃতি দিয়ে মোবাইলে স্ট্যাটাস দিয়ে নির্লজ্জ মন্তব্য করেন। তিনি সত্যিকার অর্থে দলের প্রতিপক্ষ। এদের বিরুদ্ধে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

তিনি প্রয়াত জননেতা সেকান্দার হায়াত খাঁনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তাঁর মত ত্যাগী নেতা ও নিবেদিত প্রাণ রাজনীতিক এর শূন্যতা কখনো পূরণ হবে না। তিনি একজন সৎ ও সাহসী মানুষের প্রতিচ্ছবি। তিনি আমাদের কাছে অবশ্যই চিরস্মরণীয়।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী,  সহ সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দিন চৌধুরী, সহ সভাপতি খোরশেদ আলম সুজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, নির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, হাজী বেলাল হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার প্রমুখ

এর আগে খতমে কোরআন, দোয়া, মিলাদ-মাহফিল শেষে মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa