ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩৫ কিলোমিটার পদযাত্রা রুহেলের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
৩৫ কিলোমিটার পদযাত্রা রুহেলের ...

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে মীরসরাইয়ের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে মাহবুব-উর রহমান রুহেল ৩৫ কিলোমিটারের পদযাত্রা সম্পন্ন করেছেন। যার শিরোনাম ছিল ‘স্বাধীনতা দিবস ওয়াকথন ২০২৩’।

 

বুধবার (২২ মার্চ) বড় দারোগাহাট থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত শুভপুর ব্রিজ পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। এ সময় পথে পথে মাহবুবুর রহমান রুহেলের সঙ্গে যোগ দেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

তত্ত্বাবধানে ছিল ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের মিরসরাই উপজেলা শাখা। পদযাত্রার শেষ প্রান্তে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

পদযাত্রা শেষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব-উর রহমান রুহেল বলেন, প্রায় ৩৫ কিলোমিটারের পদযাত্রা সম্পন্ন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার ধারণার চেয়েও বেশি কঠিন ছিল এই পদযাত্রা। ২০ কিলোমিটার অতিক্রমের পর থেকে গোড়ালিতে ব্যথা শুরু হয়। দৃঢ় ইচ্ছাশক্তি এবং মানুষের দোয়ায় এ পদযাত্রা সম্পন্ন করা সম্ভব হয়েছে। ’
 
যারা বিভিন্ন স্থানে স্বাগত জানিয়েছেন এবং হেঁটেছেন তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিশেষ করে যারা তহবিল প্রদান করেছে তাদের অগাধ শ্রদ্ধার সঙ্গে ধন্যবাদ জানাই। ছাব্বিশে মার্চ মুক্তিযোদ্ধাদের কল্যাণার্থে গঠিত তহবিলের ঘোষণা দেব।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।