ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ ...

চট্টগ্রাম: জাতীয় সংসদের শূন্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।

শনিবার (২৫ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার সিদ্ধান্ত মোতাবেক জাতীয় সংসদের চট্টগ্রাম-৮ আসনে নোমান আল মাহমুদকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করা হয়।

সংসদীয় বোর্ডের সভা শেষে ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি নোমান আল মাহমুদকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে।

নোমান আল মাহমুদ ১৯৭১-৭৩ সালে সিটি কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন। ১৯৭৪-৭৭ সালে মহানগর ছাত্রলীগের কমিটিতে শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৯ সালে যুবলীগের মহানগর কমিটির সদস্য হন। ১৯৮৭ সালে মহানগর যুবলীগ সভাপতি ও ১৯৯৪ সালে শেখ সেলিম-কাজী ইকবাল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ১৯৯৭ সালে জাহাঙ্গীর কবির নানক-মির্জা আজম কমিটির সদস্য হন।  

চট্টগ্রাম-৮ আসনের জন্য ২৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছিল। ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ।  

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ত্যাগী ও পরিচ্ছন্ন নেতা নোমান আল মাহমুদকে মনোনয়ন দেওয়ায় দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নীতি নির্ধারকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আ.জ.ম নাছির উদ্দীন। তিনি দলীয় নেতা-কর্মীদের প্রতি উপ-নির্বাচনে নোমান আল মাহমুদকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।