ঢাকা, রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৮ মে ২০২৩, ০৮ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চান্দগাঁওয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে যুবক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
চান্দগাঁওয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে যুবক গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানাধীন বরিশাল বাজার এলাকায় অভিযান চালিয়ে বিদ্যুৎ চুরির মূল হোতা মো. নাসেরকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি চান্দগাঁও থানাধীন বেপারী পাড়া আব্দুল কাদের বাড়ির মফিজুর রহমান মিতুর ছেলে।

 

কালুরঘাট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করে।  

মঙ্গলবার (২৮ মার্চ)  সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) কালুরঘাট বিদ্যুৎ বিক্রয়-বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাঈনুদ্দিন।

জানা গেছে, চান্দগাঁও থানাধীন বরিশাল বাজারের মুছা কলোনিতে অবৈধ সংযোগ দেওয়ার খবর পেয়ে অভিযান পরিচালনা করেছে বিদ্যুৎ বিভাগ ও পুলিশ। অভিযানে একটি বাড়িতে বৈদ্যুতিক মিটারে বাইপাস সংযোগ করে বিদ্যুৎ সংযোগ দেওয়ার সময় হাতেনাতে নাসেরকে আটক করা হয়। এরপর তাকে সঙ্গে নিয়ে আরও বেশ কয়েকটি অবৈধ সংযোগ দেওয়ার তথ্য ও প্রমাণ মেলে। পরে নাসেরকে সঙ্গে নিয়ে মুছা কলোনি গলির ভেতরে বহুতল ভবনে ১২টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। পরে মুছার বিরুদ্ধে বিদ্যুৎ আইনে মামলা করা হয় এবং বেশকিছু বৈদ্যুতিক সরঞ্জাম জব্দ করা হয়েছে।

কালুরঘাট বিদ্যুৎ বিক্রয়-বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাঈনুদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে বরিশাল বাজার ও কালুরঘাট ভারী শিল্প এলাকায় বিদ্যুৎ চুরির বিষয়ে অভিযোগ পাচ্ছিলাম। কিন্তু কে বা কারা এর সঙ্গে জড়িত রয়েছে, তাদের খুঁজে পাচ্ছিলাম না। সকালে এক চোর অবৈধ বিদ্যুৎ সংযোগ দিচ্ছে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযান পরিচালনা করে মো. নাসেরকে গ্রেফকার করা হয়েছে। তার বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে মামলা ও গ্রেফতারি ওয়ারেন্ট ছিল।

চান্দগাঁও থানার উপ-পরিদর্শক আজিজুল হক বাংলানিউজকে বলেন, নাসের ইলেকট্রিশিয়ান হিসেবে এলাকায় পরিচিত। এছাড়া দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরির সঙ্গে সম্পৃক্ত ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

অভিযানে কালুরঘাট বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী মঈনুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আলিউল ইসলাম, মো. আব্দুর রাজ্জাক, ইকবাল হোসেন, মারুফুর রহমান, চান্দগাঁও থানা পুলিশ সদস্যরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২৮ মার্চ, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa