ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আয়নী হত্যার প্রতিবাদে মানববন্ধন, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
আয়নী হত্যার প্রতিবাদে মানববন্ধন, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ...

চট্টগ্রাম: চতুর্থ শ্রেণি পড়ুয়া আবিদা সুলতানা আয়নী ওরফে আখি মনিকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে নিহতের সহপাঠীরা।  

বুধবার (২৯ মার্চ) দুপুরে নগরের পাহাড়তলী থানার সাগরিকা মোড়ে এ মানববন্ধন করে তারা।

 

আয়নীর স্কুল সরাইপাড়া হাজি আব্দুল আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মানববন্ধনে যোগ দেয় তাদের অভিবাকরাও। শিক্ষার্থীদের অভিবাবক এবং শিক্ষকরাও দ্রুততম সময়ের মধ্যে ঘটনায় জড়িত সবজি ব্যবসায়ী রুবেলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

 

এ সময় আয়নীর সহপাঠীরা অভিযুক্ত রুবেলের মৃত্যুদন্ডের দাবিতে ‘ফাঁসি চাই, ফাঁসি চাই’ রক্ষা নাই রক্ষা নাই রুবেল তুর রক্ষা নাই বলে স্লোগান দিতে থাকে।  

মানববন্ধে আখি মনির সহপাঠী সুমাইয়া আক্তার সানজিদা বাবা মো. সেলিম বলেন, একসময় আমাদের বাসা পাশাপাশি ছিল। কিছুদিন আগে আমরা বাসা চেঞ্জ করে একটু দূরে চলে গেছি। বাচ্চাটি আমার মেয়ে সানজিদার সঙ্গে হাজী আব্দুল আলী স্কুলের চতুর্থ শ্রেণিতে পড়তো। দুজনের বন্ধুত্বও ছিল। ঘটনাটি শুনে খুবই খারাপ লাগছে। আমরা তার ফাঁসি চাই। ’

মানববন্ধনে অংশ নেওয়া আইনীর শারমিন আকতার বলেন, আমরা এ হত্যাকাণ্ডের দ্রুত সময়ের মধ্যে বিচার দাবি করছি। অপরাধীর এমন শাস্তি চাই যেন এ ঘটনার পুনরাবৃত্তি করার কেউ সাহস না পায়। আমরা এর আগেও অনেক ঘটনা দেখেছি, কিছুদিন পর সবকিছু শান্ত হয়ে যায়। আসামি জেল থেকে বের হয়ে আবারও দাপিয়ে বেড়ায়। আমরা হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।  

এদিকে নিহত শিশু আবিদা সুলতানা আয়নীর চাচা মো. আল আমিন বাংলানিউজকে বলেন, আয়নীর মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ময়নাতদন্ত শেষে বিকেলে সাড়ে চারটার দিকে আমাদের কাছে হস্তান্তর করা হয়। বিকেল সোয়া পাচঁটার দিকে জানাজা শেষে  তারারপুকুর পাড় কবরস্থানে দাফন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa