ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিএনপি রাজপথে নেমেছে: বুলু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, মে ২৮, ২০২৩
গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বিএনপি রাজপথে নেমেছে: বুলু  ...

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা মাঠে নেমেছি। অচিরেই এই সরকার একটি তত্ত্বাবধায়ক সরকার প্রণয়ন করবে, যে সরকারের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

নিত্যপ্রয়োজীনয় দ্রব্যসহ সার ও ডিজেল ও কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে মানুষ আজ অসহায় হয়ে পড়েছে।

রোববার (২৮ মে) বিকেলে বাকলিয়া এক্সেস রোডে বিএনপির ঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়‌নে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূ‌চি উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির এ পদযাত্রা নগরের বাকলিয়া এক্সেস রোড থেকে শুরু হয়ে ফুলকলি, রাহাতারপুল, কিলোমিটার, চাঁন্দগাঁও থানা হয়ে বহদ্দারহাটে এসে শেষ হয়।  

বরকত উল্লাহ বুলু বলেন, এ সরকার ক্ষমতায় এসে বিগত ১৪ বছর বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, নির্যাতন, নিপীড়ন চালিয়েছে। প্রতিনিয়ত মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে। আমরা জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করছি।  

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবে রহমান শামীম বলেন, শান্তির সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামে মামলা দিয়ে হয়রানির ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই সরকার পতন আন্দোলনে বিএনপি রাজপথে আছে। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত রাজপথ ছাড়বে না ।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, জনগণ আর এই সরকারকে চায় না। সরকারের সময় শেষ হয়ে এসেছে। এখন জোরপূর্বক ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে। চট্টগ্রাম মহানগর বিএন‌পির পদযাত্রা কর্মসূ‌চি‌তে আজ লক্ষ জনতা রাজপ‌থে নেমে এসেছে।  

পথযাত্রায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিমুদ্দিন, চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব আবুল হাসেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।  

ইয়াছিন চৌধুরী লিটন ও কামরুল ইসলামের যৌথ পরিচালনায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, সদস্য মন্জুর আলম মন্জু ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa