ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিলুপ্তপ্রায় রাজ ধনেশ উদ্ধার, পাচারকারীর ৪ মাসের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মে ২৯, ২০২৩
বিলুপ্তপ্রায় রাজ ধনেশ উদ্ধার, পাচারকারীর ৪ মাসের জেল ...

চট্টগ্রাম: চন্দনাইশে বিলুপ্ত প্রজাতির দুইটি রাজ ধনেশ পাখি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এক পাচারকারীকে আটক করে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৮ মে) দিবাগত রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাছবাড়িয়া কলেজের সামনে থেকে শ্যামলী পরিবহনের মাধ্যমে পাচারের সময় তাকে আটক করা হয়।  

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শ্যামলী পরিবহনের এক যাত্রীকে পাচারের সময় দুটি রাজ ধনেশ সহ আটক করা হয়।

পরে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও রাজ ধনেশ দুটি বন বিভাগের কাছে হস্তান্তরের আদেশ দেন। এর প্রেক্ষিতে আমরা রাজ ধনেশ দুটি বনবিভাগের পটিয়া রেঞ্জে হস্তান্তর করেছি।

এর আগে ২৫ মে রাতে বাঁশখালীর গুণাগরি থেকে ৪টি রাজ ধনেশসহ মো. সেলিম নামের এক অটোরিকশা চালককে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য অনুযায়ী কর্ণফুলীর মইজ্জ্যার টেক এলাকা থেকে মিজানুর রহমান নামের আরেকজনকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের ৬ মাসের কারাদণ্ড দেয় বাঁশখালী উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মে ২৯, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।