ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪৩০, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাকে গুলি করে হত্যা: ছেলের বিরুদ্ধে অস্ত্র মামলায় বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
মাকে গুলি করে হত্যা: ছেলের বিরুদ্ধে অস্ত্র মামলায় বিচার শুরু

চট্টগ্রাম: পটিয়া উপজেলার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে মা জেসমিন আক্তারকে গুলি করে হত্যায় ব্যবহৃত অস্ত্র মামলায় ছেলে মাঈনুদ্দীন মো. মাইনুর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এ মামলায় আগামী ২১ জুন সাক্ষ্যগ্রণের জন্য দিন ধার্য করেন আদালত।

 

বুধবার (৩১ মে) চট্টগ্রাম জেলা ও দায়রা ড. আজিজ আহমেদ ভূঞার আদালতে এই অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

মাঈনুদ্দীন মো. মাইনুর (২৯), জাতীয় পার্টির নেতা ও পটিয়ার সাবেক পৌর মেয়র প্রয়াত শামসুল আলম মাস্টারের ছেলে।

 

মামলার নথি থেকে জানা যায়, ২০২২ সালের ১৬ আগস্ট পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মাঈনুদ্দীন তার মা জেসমিন আকতারকে গুলি করেন। গুরুতর আহত অবস্থায় জেসমিনকে কাছের একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে চমেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় রাতেই বড়বোন নিপা মাকে হত্যার অভিযোগে ছোট ভাই মাঈনুদ্দীনের বিরুদ্ধে পটিয়া থানায় মামলা দায়ের করেন। একই সঙ্গে বাড়িতে অবৈধভাবে অস্ত্র ও গুলি রাখার অভিযোগে পটিয়া থানায় অস্ত্র আইনে আরও একটি মামলা দায়ের করেন পটিয়া থানার উপপরিদর্শক (এসআই) নুরুল আমিন।  

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, মা জেসমিন আক্তারকে গুলি করে হত্যায় ব্যবহৃত অস্ত্র মামলায় ছেলে মাঈনুদ্দীন মো.মাইনুর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ২১ জুন সাক্ষ্যগ্রণের জন্য দিন ধার্য করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa