ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংঘর্ষে রণক্ষেত্র চবি, প্রক্টরের সামনেই প্রতিপক্ষকে কুপিয়েছে ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
সংঘর্ষে রণক্ষেত্র চবি, প্রক্টরের সামনেই প্রতিপক্ষকে কুপিয়েছে ছাত্রলীগ ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে রণক্ষেত্র চবি। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: কথা কাটাকাটির জেরে ফের সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষ।  

বৃহস্পতিবার (১ জুন) দুপুর ১টা থেকে চবির শাহ আমানত ও শাহজালাল হলের সামনে এ সংঘর্ষ শুরু হয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।  

এর আগে গতকাল রাত সাড়ে ১০টার দিকে প্রথম দফা সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি।

থেমে থেমে রাত সাড়ে ১২টা পর্যন্ত চলে সংঘর্ষ। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  এদের মধ্যে শাখা ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক রমজান হোসাইন রামদার কোপে গুরুতর আহত হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে প্রায় দুই ঘণ্টা পেরিয়ে গেলেও সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ঘটনাস্থলে পুলিশ এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত থাকলেও ধাওয়া পাল্টা ধাওয়ার কারণে কোনো পক্ষের সঙ্গে কথা বলতে পারছে না প্রশাসন।  

বিবাদমান পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ সিএফসি (চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার) ও সিক্সটি নাইন।  এদের মধ্যে সিক্সটি নাইন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল টিপু ও সিএফসি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী।  

জানা গেছে, সিএফসির অনুসারী রমজান হোসাইন নামে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ সিক্সটি নাইনের অনুসারীরা।  

এর আগে বুধবার রাতে চবির শাহ আমানত হলের সামনে ঢাকা হোটেলে খাবার খেতে গিয়ে টেবিলে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের সিনিয়র-জুনিয়রের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে বৃহস্পতিবার (০১ জুন) দুপুরে ঢাকা হোটেলে খাওয়ার সময় প্রতিপক্ষের একজনকে মারধর করে সিক্সটি নাইনের অনুসারীরা। এ খবর ছড়িয়ে পড়লে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।  

সংঘর্ষ শুরু হলে প্রক্টর ড. নুরুল আজিম সিকদারসহ  প্রক্টরিয়াল বডির সদস্যরা একটি হোটেলে আটকা পড়েন।  

পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা এবং পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হন।

সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাদাফ খান বাংলানিউজকে বলেন, ঢাকা হোটেলে জুনিয়রদের মধ্যে কথা কাটাকাটি থেকে ঝামেলার সূত্রপাত। দুই দফায় সংঘর্ষ হয়েছে। ইটপাটকেলের আঘাতে কয়েকজন আহত হয়েছে।  

তবে এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. নুরুল আজিম সিকদার সংঘর্ষ চলাকালে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।