ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে মাতৃস্বাস্থ্য বিষয়ক সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুন ১, ২০২৩
সিআইইউতে মাতৃস্বাস্থ্য বিষয়ক সেমিনার ...

চট্টগ্রাম: ‘মাতৃস্বাস্থ্য ভাউচার স্কিম’ নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল স্বাস্থ্য বিষয়ক দিনব্যাপি সেমিনার।  

বুধবার (৩১ মে) নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে ইনস্টিটিউট অব গভর্নেন্স, ডেভেলপমেন্ট অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিস (আইজিডিআইএস) এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব জর্জিয়ার ডিপার্টমেন্ট অব হেলথ পলিসি অ্যান্ড ম্যানেজমেন্টের অধ্যাপক ড. এম মাহমুদ খান।  

তিনি তার বক্তব্যে বাংলাদেশের ৫২টি উপজেলায় পরিচালিত একটি জরিপের তথ্য তুলে ধরে দেশের মাতৃস্বাস্থ্যের চিত্র উপস্থাপন করেন।

এই সময় তার আলোচনায় নারীদের মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবা, সঠিক সময়ে বাচ্চা ভূমিষ্ঠ হওয়া, নবজাতকের পরিচর্যা, স্বাস্থ্য পরীক্ষাসহ নানান বিষয়গুলো উঠে আসে।  

আইজিডিআইএসের ডিরেক্টর অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, সহযোগী অধ্যাপক ড. মোসলেহউদ্দিন চৌধুরী খালেদ, সহকারি অধ্যাপক রাহাত বারী তুহিন, প্রভাষক ইফ্ফাত ইশরাত খান প্রমুখ।  

সেমিনারে বক্তারা মাতৃমৃত্যু হার হ্রাসের লক্ষ্য অর্জনে সারাদেশে সব পর্যায়ে অবকাঠামোগত উন্নয়ন, সেবার মান ও পরিধি বৃদ্ধি করার বিষয়ে তাদের অভিমত তুলে ধরেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ১, ২৯২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।