ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আধুনিক নতুন কোচ নিয়ে যাত্রা শুরু সুবর্ণ এক্সপ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুন ৬, ২০২৩
আধুনিক নতুন কোচ নিয়ে যাত্রা শুরু সুবর্ণ এক্সপ্রেসের

চট্টগ্রাম: কোরিয়া থেকে আমদানি করা আধুনিক উচ্চগতির নতুন কোচ নিয়ে যাত্রা শুরু করেছে ঢাকা-চট্টগ্রাম রুটের বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেস।

মঙ্গলবার (৬ জুন) সকাল ৭টায় চট্টগ্রাম রেল স্টেশন থেকে লাল-সবুজের নতুন কোচে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে সুবর্ণ এক্সপ্রেস।

জানা গেছে, গত ৪ এপ্রিল সকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকার টঙ্গীর উদ্দেশ্যে কোরিয়ার নতুন কোচ নিয়ে সুবর্ণ এক্সপ্রেসের ট্রায়াল রান চলে। ট্রায়াল রানে পজিটিভ রিপোর্ট আসার পর আজ সকালে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ১৮টি নতুন আধুনিক পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত কোচ নিয়ে অনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

সূবর্ণ এক্সপ্রেস ট্রেনে ৭টি শোভন চেয়ার, ৪টি এসি চেয়ার (স্নিগ্ধা), একটি পাওয়ার কার, দুইটি গার্ডব্রেক, খাবার গাড়ি রয়েছে। এই ট্রেনে মোট আসনসংখ্যা ৮৯০। নতুন কোচ সংযোজিত হলেও ভাড়ার কোনো পরিবর্তন হচ্ছে না।  

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বাংলানিউজকে বলেন, কোরিয়া থেকে আমদানিকৃত আধুনিক দ্রুতগতির ১৮টি কোচ সংযোজন করে সাজিয়ে তোলা হয়েছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটিকে। আজ সকাল ৭টায় যথারীতি যাত্রী নিয়ে নতুন এসব আধুনিক কোচে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে সুবর্ণ এক্সপ্রেস। সোমবার রাতে সুবর্ণতে নতুন কোচগুলো লাগানো হয়েছে।  

কোরিয়া থেকে আমদানি করা বাংলাদেশ রেলওয়ের বহরে যুক্ত হতে যাওয়া ১৫০টি মিটারগেজ কোচের মধ্যে ইতোমধ্যে অনেকগুলো কোচ চলে এসেছে। আরামদায়ক সিট, অটোমেটিক স্লাইড ডোর, বায়ো টয়লেট, সিসি ক্যামেরাসহ আরও কিছু নতুন প্রযুক্তি যুক্ত রয়েছে এসব কোচে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।