ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টানেল ও বঙ্গবন্ধু শিল্পনগর ঘিরে বিনিয়োগ আকর্ষণ বাড়ছে: মাহবুব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
টানেল ও বঙ্গবন্ধু শিল্পনগর ঘিরে বিনিয়োগ আকর্ষণ বাড়ছে: মাহবুব ...

চট্টগ্রাম: সরকারের বিভিন্ন মেগা প্রকল্প বিশেষ করে বঙ্গবন্ধু টানেল ও মিরসরাইতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পনগর বাস্তবায়িত হওয়ায় চট্টগ্রামের প্রতি দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আকর্ষণ বাড়ছে বলে মন্তব্য করেছেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।  

বুধবার (৭ জুন) সকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ মন্তব্য করেন।

 

চেম্বার সভাপতি বলেন, চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাড়ছে। একই সঙ্গে চাপও বাড়ছে বন্দরে।

আগামী দিনে দেশের ক্রমবর্ধমান আমদানি-রপ্তানি বাণিজ্যের কথা বিবেচনা করে সরকার বে-টার্মিনাল প্রকল্প হাতে নিয়েছে। তাই আগামী ২০২৫ সালের মধ্যে এ প্রকল্প বাস্তবায়নে বন্দর চেয়ারম্যানকে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। এ ছাড়াও দ্রুত অপারেটর নিয়োগসহ পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু, আইএসপিএস কোড অনুযায়ী বন্দরকে আরো গতিশীল করতে কার্যকর পদক্ষেপের ওপর গুরুত্ব দিতে হবে।  

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমকে ধন্যবাদ জানিয়ে বলেন, ব্যবসায়ীদের সঙ্গে চট্টগ্রাম বন্দরের রয়েছে গভীর সম্পর্ক। চট্টগ্রাম বন্দরের আজকের এই অগ্রগতির পেছনে রয়েছে ব্যবসায়ীদের উল্লেখযোগ্য ভূমিকা। আগামী দিনেও বন্দরকে আরো গতিশীল এবং উন্নত সমৃদ্ধ বন্দরে উন্নীত করতে ব্যবসায়ীদের সহযোগিতা চাই।  

তিনি দ্রুত বে-টার্মিনাল প্রকল্প বাস্তবায়ন ও পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রধানমন্ত্রীর ভিশন ও রপ্তানি লক্ষ্যমাত্রা অনুযায়ী চট্টগ্রাম বন্দরকে গতিশীল করার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।