ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রথযাত্রা উৎসবে থাকছে সিএমপি’র বিশেষ নিরাপত্তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুন ৯, ২০২৩
রথযাত্রা উৎসবে থাকছে সিএমপি’র বিশেষ নিরাপত্তা  ...

চট্টগ্রাম: আসন্ন শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রায় পিকেট পার্টি, টহল পার্টি, ফুট পেট্রোল, রুফটপ পার্টি, হোন্ডা মোবাইল, ডিবি টিম, সাদা পোশাকে গোয়েন্দা টিম, সোয়াট টিম, বম্ব ডিসপোজাল টিম ও ট্রাফিক পুলিশসহ পর্যাপ্ত পোশাকি পুলিশ মোতায়েন থাকবে।  

বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১২টায় দামপাড়াস্থ পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় এর সভাপতিত্বে আগামী মঙলবার (২০ জুন) রথযাত্রা উদযাপন উপলক্ষে আয়োজিত সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়েছে।

সভায় রথযাত্রা সুষ্ঠু, সুন্দর ও নিরাপদে উদযাপনের লক্ষ্যে সিএমপি কর্তৃক গৃহীত পদক্ষেপ ও পালনীয় নির্দেশনা সম্পর্কে আলোচনা করা হয়। এসময় রথযাত্রা উদযাপন কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, নন্দনকানন তুলসীধাম পরিচালনা পরিষদ এবং ইসকন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমন্বয় সভায় প্রতিটি রথযাত্রা নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা এবং নির্ধারিত রুটে পরিচালনা করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও নামাজ ও আজানের সময় লাউড স্পিকার বা মাইক বাজানো থেকে বিরত থাকা, নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ (পরিচিতি মূল ভেস্ট), ব্যাগ, পোটলাসহ রথযাত্রায় অংশগ্রহণ না করা, সন্দেহজনক ব্যক্তি বা বস্তু দেখলে পুলিশকে অবহিত করা, মিছিলের মাঝপথে প্রবেশ না করার ব্যাপারে সিএমপি কমিশনার রথযাত্রা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও নগরবাসীর প্রতি আহ্বান জানান।  

সভায় সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, তুলসীধাম পরিচালনা পরিষদের সম্পাদক স্থপতি প্রণত মিত্র চৌধুরী, কেন্দ্রীয় রথযাত্রা উৎসব উদযাপন কমিটির সভাপতি রঞ্জন প্রসাদ দাশগুপ্ত, অর্থ সম্পাদক বিধান ধর, সোনারাম ধর, ডা. বিবরণ দাশ, দুর্জয় ধর, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল এবং রথযাত্রা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুন ০৯, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa