ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এ আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মশাল অনুষ্ঠিত হয়।

কর্মশালার সমাপনি দিনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভূইয়া ও প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. এ এফ ম আওরঙ্গজেব।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভূইয়া বলেন, পৃথিবী সৃষ্টির পর থেকে যুগ এবং তার চাহিদা প্রয়োজন বিভিন্ন আইনের সৃষ্টি।

এমন কি সাধারণে প্রচলিত আইনের বাইরে রয়েছে বিশেষ বিশেষ আইন। রাষ্ট্র, জীবন, ধর্ম পরিচালনায় সহ প্রত্যেক ক্ষেত্রে রযেছে আইন, তাই প্রত্যেক ক্ষেত্রে আইনজীবীর গুরুত্বর্পূণ ভূমিকা রয়েছে। একজন দক্ষ আইনজীবী বিচারকার্যে বিচারককে সঠিকভাবে সহযোগিতা করলেই বিচারপ্রার্থী তার ন্যায্য বিচার পাবে।  

কর্মশালায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাত্র-ছাত্রীরা ডিগ্রী অর্জনের পর যাতে কর্মক্ষেত্রে তাদের দক্ষতা দেখাতে পারে। তাই দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ তাদের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। সে লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের জন্য গবেষণা, কর্মশালা, ট্রেনিং, সেমিনার -সিম্পোজিয়াম অয়োজন করার জন্য অত্যন্ত আন্তরিক।  

ট্রেনিং অন ট্রায়াল অ্যাডভোকেসি অ্যান্ড লিটিগেশন স্কীল শীর্ষ এ কর্মশালায় বিজিসি ট্রাস্ট আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবদুল হান্নানের সভাপতিত্বে ও আইন বিভাগের শিক্ষক সিদরাতুল মুনতাহা তৃনার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক এ বি এম আবু নোমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান শিফাত শারমীন, 

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পটিয়া আদালতের সিনিয়র সহকারী জজ মো. হেলাল উদ্দিন, চট্টগ্রাম আদালতের সিনিয়র সহকারী জজ শাহ নেওয়াজ মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।