ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীর এমপির হাতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় সিইউজের নিন্দা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
বাঁশখালীর এমপির হাতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় সিইউজের নিন্দা 

চট্টগ্রাম: চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের এমপি মোস্তাফিজুর রহমান ও তাঁর সহযোগীদের হাতে সাংবাদিক লাঞ্ছনা ও টিভি ক্যামেরার সরঞ্জামাদি ভাংচুরের নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। সেইসঙ্গে সাংবাদিকদের লাঞ্চিত করা ও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে তাঁর বিরূদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন সিইউজে নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেয়ার সংবাদ কাভার করার জন্য সাংবাদিকরা চট্টগ্রাম আদালত ভবন এলাকায় যান। সেখানে রিটার্নিং অফিসার কার্যালয় থেকে মনোনয়নপত্র জমাদান শেষে চলে যাবার সময় বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে তিনি ইন্ডিপেন্ডেন্ট টিভি রিপোর্টার রাকিব উদ্দিনের গায়ে হাত তুলেন।

এসময় এমপির সহযোগীদের হাতে আরটিভির ক্যামেরাপার্সন এমরাউল কায়েস মিঠু, ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরাপার্সন তারাচরণ দাশ গুপ্ত ও ডিবিসির ক্যামেরাপার্সন আবদুল আজিজ মুন্নাসহ বেশ কয়েকজন সাংবাদিক আক্রান্ত হন। তাঁরা টভি চ্যানেলের ক্যামেরার সরঞ্জামাদি ও ট্রাইপড ভাংচুর করে।  

একজন এমপির এ ধরনের আচরণের নিন্দা জানিয়ে সিইউজে নেতৃবৃন্দ বলেন, ইতঃপূর্বে ওই এমপি একাধিকবার সাংবাদিকদের সঙ্গে গর্হিত আচরণ করেছেন। যা সম্পূর্ণ অপ্রত্যাশিত ও অনাকাক্সিক্ষত। নেতৃবৃন্দ এ ঘটনায় জন্য এমপি মোস্তাফিজুর রহমানকে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।