ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে জাতীয় টেলিভিশনের ভূমিকা পালনের আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে জাতীয় টেলিভিশনের ভূমিকা পালনের আহ্বান

চট্টগ্রাম: বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রামের ইতিহাসে প্রথমবারের মতো ১৬টি শিল্পী সংগঠনের প্রায় অর্ধশতাধিক শিল্পীর উপস্থিতিতে অংশীজন সভা অনুষ্ঠিত হয় 

বুধবার (৬ ডিসেম্বর) চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নূর আনোয়ার হোসেন রনজু’র সভাপতিত্বে এ সভায় বিটিভি চট্টগ্রামের খবর ও অনুষ্ঠানের মান, সমস্যা ও সমাধানকল্পে করণীয় দিক নিয়ে আলোচনা করা হয়।  

এই প্রথমবারের মতো শিল্পীরা বিভাজন ভুলে এক টেবিলে আলোচনায় অংশ নিয়ে এমন সুযোগ দেয়ায় বিটিভি চট্টগ্রামকে ধন্যবাদ দেন।

সাম্প্রতিক সময়ে বদলে যাওয়া বিটিভি চট্টগ্রাম নিয়ে প্রশংসা করে তারা এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।  

তারা বলেন, অতীতে কিছু সমস্যা থাকলেও এখন বিটিভি চট্টগ্রাম সব শিল্পীর যথাযথ সুযোগ নিশ্চিত করছে এবং কোনো অভিযোগ থাকলে তার দ্রুত সমাধান করা হচ্ছে।

 

তাছাড়া শিল্পীরা বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে চট্টগ্রাম অঞ্চলের সংবাদ ও সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি জাতীয় টেলিভিশনের ভূমিকা পালন করার আহ্বান জানান। সেই লক্ষ্যে চট্টগ্রামের বাইরের থেকেও শিল্পীদের পর্দায় হাজির করার বিষয়ে মত দেন তারা। একই সঙ্গে প্রডাকশনে আধুনিক যন্ত্র ও কৌশল সংযোজনের ওপর জোর দেন বক্তারা।  

গত নভেম্বরে এমন আরও অংশীজন সভা অনুষ্ঠিত হয় যা শিল্পীদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলে। এরকম সভা নিয়মিত আয়োজনের পরামর্শ দেন শিল্পীরা।

সভায় অংশ নেন চট্টগ্রাম বেতার ও টেলিভিশন শিল্পী কল্যাণ সংস্থা,  চট্টগ্রাম শিল্পী সংসদ, চট্টগ্রাম শিল্পী কল্যাণ সংস্থা, চট্টগ্রাম লোক সংগীত শিল্পী সংস্থা, নজরুল একাডেমী চট্টগ্রাম জেলা, চট্টগ্রাম টেলিভিশন শিল্পী সমিতি, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা চট্টগ্রাম, নৃত্যশিল্পী সংসদ চট্টগ্রাম, সম্মিলিত আবৃত্তি পরিষদ, আবৃত্তি জোট, সরগম একাডেমী, সম্মিলিত শিল্পী সমাজ চট্টগ্রাম, নজরুল সংগীত শিল্পী সংস্থা চট্টগ্রাম ও সম্মিলিত আবৃত্তি পরিষদের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।