ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বসুন্ধরা এমডির জন্মদিনে চট্টগ্রামে ১০ হাজার মাদ্রাসা শিক্ষার্থীকে আপ্যায়ন 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
বসুন্ধরা এমডির জন্মদিনে চট্টগ্রামে ১০ হাজার মাদ্রাসা শিক্ষার্থীকে আপ্যায়ন  ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: দেশের শীর্ষ শিল্প গ্রুপ, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে চট্টগ্রামে মাদ্রাসার ১০ হাজার ২০০ শিক্ষার্থীকে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।  

বুধবার (৩১ জানুয়ারি) সকালে রান্না করা খাবার শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।

আগের দিন রাত থেকে হাটহাজারী বড় মাদ্রাসার কিচেনে শুরু হয় রান্নার আয়োজন। পাশাপাশি আগ্রাবাদের একটি আধুনিক কনভেনশন সেন্টারে চলে রান্নার কাজ।
রাত জেগে রান্নার কাজ তদারক করেন বসুন্ধরা গ্রুপের ঊধ্বর্তন কর্মকর্তারা।

আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি আবু সাঈদ বলেন, মেহমানদারি করা সওয়াবের কাজ। মাদ্রাসা শিক্ষার্থীদের মেহমানদারি আরও বড় পুণ্যের কাজ।  

নবীজী (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি আল্লাহ ও আখেরাতের ওপর ইমান রাখে সে যেন মেহমানদারি করে’। অন্য হাদিসে নবীজী (সা.) বলেন, ‘তোমরা বেশি বেশি মানুষকে খাওয়াও’।

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর জন্মদিনে মাদ্রাসা শিক্ষার্থীকে খাওয়ানোর মতো ভালো কাজ করছেন এটা প্রশংসার দাবি রাখে। উনার জন্য আমরা গতকাল জামাতে জামাতে মসজিদে দোয়া করেছি। প্রতিটি শ্রেণিকক্ষে দোয়া হয়েছে। মাদ্রাসার পক্ষ থেকে আমরা শুকরিয়া আদায় করছি। আল্লাহ উনার ব্যবসা বাণিজ্যে যেন বরকত দান করেন। উনার পরিবার, ব্যবসা বাণিজ্য যেন আল্লাহপাক হেফাজত করেন। তিনি যেন দীনের জন্য বেশি বেশি খেদমত করতে পারেন এ দোয়া করি।

হাটহাজারীর আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় কথা হয় বসুন্ধরা গ্রুপের এজিএম (কো অর্ডিনেশন) মো.  জহিরুল হকের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর স্যারের জন্মদিন উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদ্রাসা শিক্ষার্থী, এতিম, দুস্থ ও অসহায় মানুষকে আপ্যায়ন করানো হচ্ছে। চট্টগ্রামে হাটহাজারী বড় মাদ্রাসার আট হাজার এবং শুলকবহরের আল জামেয়াতুল মাদানিয়া মাদ্রাসার ২ হাজার ২০০ শিক্ষার্থীকে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।

তিনি জানান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক স্যার এতিম শিশুদের জন্য ঢাকায় প্রতি শুক্রবার নিয়মিত উন্নত খাবার পাঠিয়ে থাকেন। স্যার যখন চিটাগং স্টক এক্সচেঞ্জের সঙ্গে এবিজি লিমিটেডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রামে এসেছিলেন তখনো বিভিন্ন মাদ্রাসা, হেফজখানার শিক্ষার্থীকে উন্নতমানের খাবার বিতরণ করেছিলেন। গতবছরও স্যারের জন্মদিনে বিভিন্ন মাদ্রাসার ২০ হাজার শিক্ষার্থীকে উন্নত খাবার দিয়েছিলেন।

বাংলাদেশ সময় : ১০০০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এমআর/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।