ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের একুশে সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন যাঁরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
চসিকের একুশে সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন যাঁরা

চট্টগ্রাম: প্রতিবছরের মতো এবারও চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কারের জন্য মনোনীতদের নাম ঘোষণা করেছে।  

এবার মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরী (মরণোত্তর), শিল্প উন্নয়ন ও সমাজসেবায় মো. নাছির উদ্দিন (মরণোত্তর), চিকিৎসায় প্রফেসর ডা. মো. গোফরানুল হক, নাট্যকলায় শিশির দত্ত, শিক্ষায় প্রফেসর প্রদীপ চক্রবর্তী, সাংবাদিকতায় জসীম চৌধুরী সবুজ, সংবাদপত্র শিল্পের বিকাশ ও মানোন্নয়নে রুশো মাহমুদ, সঙ্গীতে শ্রেয়সী রায়, ক্রীড়ায় জাকির হোসেন লুলু, চলচ্চিত্র নির্মাণ ও গবেষণায় (স্বল্পদৈর্ঘ্য) শৈবাল চৌধুরী চসিকের একুশে স্মারক সম্মাননা পদক পাবেন।

 

চসিকের সাহিত্য পুরস্কার পাবেন প্রবন্ধে (গবেষণা) শামসুল আরেফীন ও ড. শামসুদ্দীন শিশির, কবিতায় আবসার হাবীব ও ভাগ্যধন বড়ুয়া, শিশুসাহিত্যে অরুণ শীল ও শিবু কান্তি দাশ।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমদ।

 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) নগরের সিআরবির শিরীষতলায় চসিক আয়োজিত অমর একুশে বইমেলা মঞ্চে আনুষ্ঠানিকভাবে পদক ও পুরস্কার তুলে দেওয়া হবে। এতে সভাপতিত্ব করবেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।   

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।