ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশে তৈরি গহনা বিদেশে রপ্তানি হবে: ডা. দিলীপ রায় 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
দেশে তৈরি গহনা বিদেশে রপ্তানি হবে: ডা. দিলীপ রায় 

চট্টগ্রাম: দেশে তৈরি গহনা বিদেশে রপ্তানি করার লক্ষ্যে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়।  

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে বাজুস চট্টগ্রাম জেলা কার্যালয়ে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি জেলা উপজেলায় আমাদের সংগঠনের বিস্তৃতি লাভ করছে। এ সংগঠন আমাদের প্রাণ।

এ সংগঠন আরও ঢেলে সাজিয়ে এগিয়ে যেতে চাই। বাংলাদেশ বসেই যেন আমরা কাঁচা সোনা পাই, পরিবহনেরসহ দুর্ভোগ সেটি যেন লাঘব হয়, সে বিষয়ে আমরা সরকারের উচ্চ পর্যায়ের বিভিন্ন সভা সেমিনারে আলোচনা করেছি। দেশের জুয়েলারি শিল্প উন্নয়নের রূপকার, শীর্ষ শিল্পোদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ।  

তিনি বলেন, আমাদের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর সবসময় একটা কথা বলেন, ছোট বড় মাঝারি সব ব্যবসায়ীর নেতা আমি। প্রত্যেকটি ছোট বড় ব্যবসায়ীর খবর রাখতে হবে। তাদের সুখ দুঃখের সাথী হতে হবে। তাহলেই আপনি নেতা।

ডা. দিলীপ কুমার রায় বলেন, দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানির কর্মসূচি গ্রহণ করেছি। বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। বাজুসের হারানো ঐতিহ্য আমরা পুনরুদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছি। বাজুসের প্রত্যেকটি সদস্য একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। আমাদের পরিধি আগের চেয়ে অনেক সমৃদ্ধ হয়েছে। সারা দেশে চার হাজার সদস্যে সমৃদ্ধ আমাদের সংগঠন। আগামী বাজাটে সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে একটি বড় অংশ যেন বাজুসের জন্য থাকে সেটি আমরা আশা করছি। সংগঠনকে শক্তিশালী করতে হলে একটি নির্বাচন প্রয়োজন। যোগ্যতার ভিত্তিতে যোগ্যরাই নেতৃত্বে আসবে। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজুস বান্ধব প্রধানমন্ত্রী। আমরা বিদেশ থেকে আমদানি করব না। দেশে শিল্প কারখানা তৈরি করে রপ্তানির প্রস্তুতি নিতে হবে।  

বাজুস চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মৃণাল কান্তি ধরের সভাপতিত্বে ও বাজুস চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব সাহার সঞ্চালনায় এ সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও বগুড়া জেলা আহ্বায়ক রিপনুল হাসান রিপন, সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, আলহাজ্ব মুজিবুর রহমান, সহ সম্পাদক মো. ইমরান চৌধুরী ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা বাজুসের নেতারা।  

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ২, ২০২৪ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।