ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টকে শক্তিশালী করার প্রত্যয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টকে শক্তিশালী করার প্রত্যয় ...

চট্টগ্রাম: আশরাফী সিলসিলার সমগ্র বাংলাদেশের জেলা, থানা ইউনিট কমিটি ও মুরব্বিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২ মার্চ) দুপুরে নাসিরাবাদ হাউজিং সোসাইটির পিএইচপি ফ্যামিলির মহসিন ভিলায় এ সভা অনুষ্ঠিত হয়।

 

আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট বাংলাদেশ এ সভার আয়োজন করে। সভাপতিত্ব করেন ট্রাস্টের সভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ।

সভায় ট্রাস্টের উপদেষ্টা কাজী মঈনউদ্দীন আশরাফী ও মাহবুব আলম আশরাফী, সাধারণ সম্পাদক সুরায়েত রহমান রক্তিম আশরাফী, সদস্য ফারুক আহমেদ আশরাফী, রফিক আশরাফী ও কলিম আশরাফী বক্তব্য দেন।

সভায় বাংলাদেশের আশরাফিয়া ত্বরিকার সকল কমিটির সাংগঠনিক কার্যক্রম বাড়ানোর তাগিদ দিয়েছেন ট্রাস্টের সভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ। তিনি বলেন, বাংলাদেশে আঞ্জুমান-এ-আশরাফিয়ার সকল মুরিদকে একই ছাদের নিচে আনতে ডাটাবেজ তৈরি করা হবে। এখানে কোটি কোটি মুরিদ সারাদেশে আছেন, কিন্তু সেটার সঠিক কোন হিসাব নাই। ফলে যোগাযোগ করা সম্ভব হয়ে উঠে না। রমজানের আগে আঞ্জুমান এ আশরাফিয়া ট্রাস্টের গরীব ও দুস্থ মুরিদদের মাঝে ইফতার সামগ্রী পাঠানোর বিষয়ে নির্দেশনা দেন তিনি।

আঞ্জুমান-এ-আশরাফিয়া পরিচালিত মাদ্রাসায় পড়ালেখার মান উন্নয়নের আহ্বান জানিয়ে আলী হোসেন বলেন, এসব মাদ্রাসা থেকে যোগ্য আলেম ওঠে আসতে হবে। নামকরা হাফেজ বেরিয়ে আসলে দ্বীনের খেদমত করতে পারবে তারা। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রয়োজনীয় সব সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। অতীতেও তিনি সহযোগিতা করেছেন, আগামিতেও এ ধারা অব্যাহত থাকবে।

সভায় চট্টগ্রাম, ঢাকা, সৈয়দপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, কুমিল্লা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও ইশ্বরদী জেলার আশরাফীয়া ট্রাস্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।