ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোস্তাকিমের মামলা খারিজ আদেশের বিরুদ্ধে শুনানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
মোস্তাকিমের মামলা খারিজ আদেশের বিরুদ্ধে শুনানি ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মে‌ডিক্যাল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস ফি বৃ‌দ্ধির প্রতিবাদ করা মোস্তা‌কিমকে পু‌লিশ হেফাজতে নির্যাতনের অ‌ভিযোগে পাঁচলাইশ থানা পুলিশের বিরুদ্ধে দায়ের করা মামলা খা‌রিজ আদেশের বিরুদ্ধে রি‌ভিশন শুনানি হয়েছে।

সোমবার (৪ মার্চ) মহানগর দায়রা জজ আদালত চট্টগ্রামে শুনানি হয়।

পরে আদে‌শের জন্য রাখেন আদালত।

এর আগে মোস্তাকিমের করা মামলা তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়নি বলে আদালতে প্রতিবেদন দেওয়া হয়।

মামলা‌টি আদালত খা‌রিজ করে দিলে এই আদেশের বিরুদ্ধে ফৌজদারী রি‌ভিশন মামলা দায়ের করা হয়।  

শুনানিতে অংশ নেন হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর কেন্দ্রীয় মহাসচিব অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান, মোস্তাকিমের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ, মানবাধিকার আইনজীবী সৈয়দ মোহাম্মদ হারুন, অ্যাডভোকেট হাসান আলিসহ আইনজীবীরা।

অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান জানান, মামলা খা‌রিজের বিরুদ্ধে ফৌজদারী রিভিশন মামলা নম্বর-২০৩/২৪ এর শুনানি হয়েছে। আদেশ পরে দেওয়া হবে। পু‌লিশ হেফাজতে নির্যাতনের অভিযোগে মামলা করে‌ছিলেন মোস্তা‌কিম।

গত বছরের ১০ জানুয়ারি ডায়ালাইসিস ফি বৃদ্ধি এবং সরকারিভাবে ভর্তুকি কমিয়ে দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সামনের সড়কে কিডনি রোগী ও স্বজনদের বিক্ষোভ সমাবেশ থেকে মোস্তাকিমকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকেসহ অজ্ঞাতপরিচয়ের ৫০ থেকে ৬০ জন রোগীর স্বজনকে আসামি করে সরকারি কাজে বাধাদান ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা করে পুলিশ। মোস্তাকিম পাঁচ দিন পর জামিনে মুক্তি পান। যে মায়ের জন্য মোস্তাকিম মামলা, গ্রেপ্তার ও কারাভোগ করেছেন, সেই মা নাসরিন আক্তার গত ১৫ জানুয়ারি রাতে নগরের একটি হাসপাতালে মারা যান।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad