ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উপজেলা নির্বাচন: হলফনামায় তথ্য গরমিল, ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
উপজেলা নির্বাচন: হলফনামায় তথ্য গরমিল, ২ প্রার্থীর মনোনয়ন বাতিল

চট্টগ্রাম: নির্বাচনী হলফনামায় তথ্য গরমিলের অভিযোগে সন্দ্বীপ উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।  

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত মনোনয়ন যাচাই বাছাইয়ে বাদ দেওয়া হয় ওই দুই প্রার্থীর মনোনয়ন।

 

মনোনয়ন বাতিল হওয়া দুই প্রার্থী হলেন, এস এম আনোয়ার হোসেন এবং শেখ মোহাম্মদ জুয়েল।  

তফসীল অনুযায়ী বুধবার ছিল ষষ্ঠ উপজেলা পরিষদে প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন বাছাইয়ের দিন।

এদিন মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়। এর আগে গত ১৫ এপ্রিল ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।  

এবারের নির্বাচনে তিন উপজেলায় বিভিন্ন পদে মোট ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে মীরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী মনোনয়ন জমা দেন। এছাড়া সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন, এবং সংরক্ষিত মহিলা চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। অন্যদিনে, সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন জমা দেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছে মাত্র একজন।  

নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনমুল হক বাংলানিউজকে বলেন, আজ মনোনয়ন যাচাই বাছাই ছিল। ৩ উপজেলার মোট ২৮ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। এছাড়া সন্দ্বীপ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছেন। যেহেতু একজন মাত্র প্রার্থী, তাই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে অফিসিয়ালি ঘোষণা করতে আরও সময় লাগবে।  

তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।