ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জব্বারের বলীখেলার শোভাযাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
জব্বারের বলীখেলার শোভাযাত্রা ...

চট্টগ্রাম: আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেছে আয়োজক কমিটি। আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতার ১১৫তম আসর বসবে।

এ উপলক্ষে লালদীঘি ও আশপাশের এলাকায় হাজারো পণ্যের পসরা সাজিয়ে বসেছেন প্রত্যন্ত অঞ্চল থেকে আসা দোকানিরা।   

মঙ্গলবার (২৩ এপ্রিল) রংবেরঙের ব্যানার ফেস্টুনে সাজানো গাড়িসহ শোভাযাত্রাটি বলীখেলার স্থান লালদীঘি মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

লালদীঘি মাঠে প্রধান অতিথি হিসেবে শোভাযাত্রার উদ্বোধন করেন বলীখেলার পৃষ্ঠপোষক এনএইচটি হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর। উপস্থিত ছিলেন আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা কমিটির সভাপতি ও আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী, সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সদস্য সরোয়ার আলম চৌধুরী মনি, আকতার আনোয়ার চঞ্চল, সাহেদ মুরাদ সাকু, আলি হাসান রাজু প্রমুখ।

সৈয়দ মোহাম্মদ তানসীর বলেন, জব্বারের বলীখেলা চট্টগ্রামের ঐতিহ্য। যেটি এখন বিশ্ব অঙ্গনে জায়গা করে নিয়েছে। এই আয়োজনের সঙ্গে আমরা সম্পৃক্ত থাকতে পেরে গৌরবান্বিত মনে করছি। আশা করছি এই বলীখেলা আগের আসরগুলোর মতো সফলতার সঙ্গে সম্পন্ন হবে।

>> জব্বারের বলীখেলার মেলায় হৃদয়কাড়া সব পণ্য

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।