ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্যোগপূর্ণ এলাকায় মুজিবকিল্লা স্থাপন করেছে সরকার : অর্থ প্রতিমন্ত্রী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
দুর্যোগপূর্ণ এলাকায় মুজিবকিল্লা স্থাপন করেছে সরকার : অর্থ প্রতিমন্ত্রী 

চট্টগ্রাম: অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ২৯ এপ্রিল প্রলয়ঙ্কারী ঘুর্ণিঝড়ের কবলে যারা পড়েছেন তারাই জানেন ওই দিনের ভয়াবহতা। সেই সময় বাতাসে ভাসছিল মানুষের কান্নার আহাজারি, কিন্তু সে সময়কার সরকার প্রধান তখন ঘুমচ্ছিলেন।

সরকারের অবহেলায় সেইদিন এক লাখ ৩৮ হাজার মানুষ প্রাণ হারায়। সেইদিন জননেত্রী শেখ হাসিনা মাঠে ছুটে এসেছিণের ত্রাণ নিয়ে।
 

শনিবার(২৭ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে শতাব্দীর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ৯১ সালে নিহতদের স্মরণে বিশাল স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বৈশ্বিক উষ্ণতা বাড়ার কারণে বাংলাদেশেও গরম অনুভূত হচ্ছে। ভবিষ্যতে এ উষ্ণতা আরও বাড়তে পারে। তাই এখনই এর সমাধান খুঁজে বের করতে হবে। বেশি করে গাছ লাগাতে হবে। এখন আবহাওয়ার পূর্বাভাস আগে থেকে সরকার প্রচার করে। দুর্যোগ মোকাবিলায় প্রতিটি এলাকায় মুজিবকিল্লা স্থাপন করে মানুষকে নিরাপদে রাখার ব্যবস্থা করেছেন। এখন সরকারের জলবায়ু বিষয়ক কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্রও প্রশংসা করে।  

স্মরণ সভা উদযাপন পরিষদের সভাপতি ফরিদুল কবিরের সভাপতিত্বে ও ইউপি সদস্য ছৈয়দ নুর ও আলমগীরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাবেক সভাপতি ডা. নাছির উদ্দিন মাহমুদ চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, সাবেক চেয়ারম্যান আবুল মনছুর চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলী, শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  আবুল বশর, মুক্তিযোদ্ধা আবু তাহের বাঙ্গালী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।