ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত, কাজ শুরু ডিপোর সিঅ্যান্ডএফ কর্মচারীদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ২২, ২০২৪
মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত, কাজ শুরু ডিপোর সিঅ্যান্ডএফ কর্মচারীদের ...

চট্টগ্রাম: নগরের বেসরকারি কনটেইনার ডিপো এসএপিএলে সিঅ্যান্ডএফ কর্মচারীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের সিদ্ধান্তে তিনটি ডিপোর সিঅ্যান্ডএফ কর্মচারীরা কাজে যোগ দিয়েছেন।  

মঙ্গলবার (২১ মে) এসএপিএলের ২টি, ইস্পাহানি কনটেইনার ডিপোতে কর্মবিরতি শুরু হয়।

বুধবার (২২ মে) সন্ধ্যায় চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনারের সভাপতিত্বে ত্রিপক্ষীয় সভায় মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। এরপর কাজে যোগ দেন সিঅ্যান্ডএফ কর্মচারীরা।
এর ফলে অচলাবস্থার অবসান হয় বেসরকারি তিনটি কনটেইনার ডিপোতে।  
 
জানতে চাইলে চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বাংলানিউজকে জানান, সিঅ্যান্ডেএফ কর্মচারীদের ওপর হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে ইউনিয়ন তিন ডিপোতে কর্মবিরতি পালন করছিল। আমাদের অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বার্তা ছিল- যেহেতু ডিপোর রপ্তানি, বৈদেশিক মুদ্রা আহরণ, শিপমেন্ট ইত্যাদি স্পর্শকাতর বিষয় তাই আলোচনার মাধ্যমে দ্রুত সমস্যা সমাধান করা উচিত। বুধবার সন্ধ্যায় কাস্টম হাউসের কমিশনারের সভাপতিত্বে বিজিএমইএ, বিকডার প্রতিনিধির উপস্থিতিতে সভা হয়। এতে সিদ্ধান্ত হয় তিন দিনের মধ্যে সিঅ্যান্ডএফ কর্মচারীদের বিরুদ্ধে ডিপো কর্তৃপক্ষের করা মামলা প্রত্যাহার করা হবে। এতে সিঅ্যান্ডএফ কর্মচারীরা কাজে যোগদানের সিদ্ধান্ত নেন।  

সিঅ্যান্ডএফ কর্মচারী ইউনিয়নের সভাপতি কাজী মো. খায়রুল বাশার মিল্টন বাংলানিউজকে জানান, কাস্টম হাউসে সভা হয়েছে। এতে সিঅ্যান্ডএফ কর্মচারীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। তাই আমরা কাজে যোগ দিয়েছি।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।