ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

একটি ফুট ওভারব্রিজের দাবি তিন দলের তরুণ নেতাদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
একটি ফুট ওভারব্রিজের দাবি তিন দলের তরুণ নেতাদের ...

চট্টগ্রাম: নগরের লালখান বাজার মোড়ে ঝুঁকিমুক্ত নিরাপদ পথচারী পারাপারে একটি ফুট ওভারব্রিজের দাবি জানালেন তিন দলের তিনজন তরুণ নেতা।  

তারা হলেন- বাংলাদেশ যুব মহিলা লীগের চট্টগ্রাম মহানগর সদস্য নাজমা সুলতানা নূপুর, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের চট্টগ্রাম মহানগরের সমাজকল্যাণ সম্পাদিকা অ্যাডভোকেট বিলকিস আরা মিতু এবং জাতীয় পার্টির চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. আশিকুর রহমান।

বুধবার (২৬ জুন) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তারা বলেন, লালখান বাজারের ইস্পাহানী মোড়টি চট্টগ্রাম মহানগরের অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা, কিন্তু তা পথচারীদের রাস্তা পারাপারের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং অনিরাপদ। এ জায়গায় নগরের অন্যতম গুরুত্বপূর্ণ আখতারুজ্জমান চৌধুরী ফ্লাইওভার ও প্রধান লাইফ লাইন সিডিএ অ্যাভিনিউর সংযোগস্থল হওয়ায় প্রতিনিয়ত বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে।

সেই সঙ্গে চকবাজার, কাজীর দেউড়ি, ওয়াসা, হাইলেবেল সড়কের সংযোগস্থল হওয়ায় প্রতিনিয়ত বিপুলসংখ্যক পথচারী পারাপার হন। ফুটওভার ব্রিজ না থাকায় রাস্তা পারাপারে প্রায় এই স্থানে দুর্ঘটনা ঘটে থাকে, নগরবাসী এই স্থানে তীব্র যানজটের সম্মুখীন হন। ঝুঁকিপূর্ণ এবং অনিরাপদ লালখানবাজার মোড়কে নিরাপদ করতে চট্টগ্রামবাসীর বহুদিনের দাবি ফুটওভার ব্রিজ নির্মাণ।

তারা বলেন, লালখান বাজার মোড় হয়ে প্রতিদিন চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, ডা. খাস্তগীর স্কুল, মহসিন স্কুল, চট্টগ্রাম সরকারি স্কুল, আইডিয়াল স্কুলের হাজার হাজার শিক্ষার্থী নিয়মিত যাতায়াত করেন। এর পাশাপাশি জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ, চট্টগ্রাম সার্কিট হাউজ, চট্টগ্রাম ক্লাব, চট্টগ্রাম লেডিস ক্লাব, চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটসহ জাতীয় ও জনগুরুত্বপূর্ণ স্থাপনায় বিপুল সংখ্যক জনসাধারণ যাতায়াত করেন। যা লালখান বাজার মোড় ও এই সংলগ্ন সড়কটি নগরের যোগাযোগ ব্যবস্থাকে গুরুত্বপূর্ণ করে তুলেছে। এই মোড়ের পথচারী ও সাধারণ জনগণকে রাস্তা পারাপারের জন্য অনেক ঘুরপথ দিয়ে যেতে হয়, এবং বিপরীত দিকের রাস্তা পারাপারের জন্য কোনো ফুটওভার ব্রিজ নেই বিধায় দুর্ঘটনার আশঙ্কা থাকে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল।  

জানতে চাইলে আবুল হাসনাত মো. বেলাল বাংলানিউজকে বলেন, সিডিএর পক্ষ থেকে বলা হয়েছিল লালখান বাজার মোড়ে ফুট ওভারব্রিজটি তারা তৈরি করে দেবে। তাই চট্টগ্রাম সিটি করপোরেশনের ২৮টি ফুট ওভারব্রিজ নির্মাণ প্রকল্পে এটি রাখা হয়নি। আমরা চাই দ্রুত সিডিএ ফুট ওভারব্রিজটি নির্মাণ করে জনসাধারণের দুর্ভোগ লাঘব করবে এবং দুর্ঘটনার ঝুঁকি কমাবে।  

সংবাদ সম্মেলেনে উপস্থিত ছিলেন ডিআইর সিনিয়র ফেলো অ্যাডভোকেট মফিজুল হক ভূইয়া, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন চৌধুরী, বাংলাদেশ যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটির সদস্য জিন্নাত সুলতানা ঝুমা, চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম রাফি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।