ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
চট্টগ্রামে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা 

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার জন্য কিভাবে যেতে হয়, কোন সময়ের মধ্যে আবেদন করবে, কিভাবে সিভি প্রস্তুত করতে হবে সেসব বিষয়সহ বিভিন্ন খুটিনাটি বিষয় নিয়ে ‘যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২৯ জুন) সকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকডেমি মিলনায়তনে হুইজ কমিউনিকেশন্সের ব্যবস্থাপনায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। যুক্তরাষ্ট্রে পড়াশুনা এবং উচ্চশিক্ষার শিক্ষাবৃত্তির আবেদনের প্রক্রিয়াসহ সকল সুযোগ সুবিধা নিয়ে বিস্তারিত তুলে ধরেন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি ব্লুমিংটনের ফুলফান্ডেড পিএইচডি স্কলার আতকিয়া সুবাত ও হুইজ কমিউনিকেশনের পরিচালক কাজী আরফাত।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া। তিনি বলেন, অধিকতর দক্ষতা অর্জনে উচ্চ শিক্ষার বিকল্প নেই। বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণে মানসিকতার উন্নতি হয়। জাতি, দেশ এবং সমাজ পরির্বতনে গ্লোবাল এডুকেশনের বিকল্প নেই। উচ্চ শিক্ষার জন্য আমেরিকা হচ্ছে রোলমডেল। আমেরিকায় পড়ালেখার পাশাপাশি চাকরির এবং নেটওয়ার্কিং এর সুযোগ সুবিধা অনেক বেশি এবং সেটা বিশ্বমানের। তবে, দেশের মেধা যাতে পাচার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে এবং উচ্চ শিক্ষা যেন দেশের মানুষের কাজে লাগে সে চেষ্টা করতে হবে।  

হুইজ কমিউনিউকেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ বকুলের সভাপতিত্বে ও পরিচালক কাজী আরফাতের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উইন্ড অব চেঞ্জ রেষ্টুরেন্টর চেয়ারম্যান রুম্মান আহমেদ, মালা ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইফুল আলম খান এবং পিএফইসি গ্লোবাল চট্টগ্রামের ব্যবস্থাপক আফতাব উদ্দীন।  

বাংলাদেশ সময়: ১৮৪৫  ঘণ্টা, জুন ২৯, ২০২৪ 
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।