ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানচলাচল স্বাভাবিক ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কোটা আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষের প্রায় ৫ ঘণ্টা পর যানচলাচল স্বাভাবিক হয়েছে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টায় শাহ আমানত সেতু এলাকা থেকে আন্দোলনকারীরা সরে আসলে শুরু হয় যান চলাচল।

 

এর আগে সকাল ১০টায় ওই এলাকায় অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে কোটা আন্দোলনকারীরা। এসময় পুলিশ-বিজিবি’র সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় তাদের।

এতে আহত হয় বেশ কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও যান চলাচল স্বাভাবিক করতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আলোচনা হয়।  

মহানগর পুলিশের বন্দর জোনের ডিসি শাকিলা সোলতানা বাংলানিউজকে জানান, আন্দোলনকারীরা নিরাপদে স্থান ত্যাগ করার দাবি জানালে, পুলিশের পক্ষ থেকে বিকেল তিনটার মধ্যে অবরোধ স্থান ত্যাগ করার আল্টিমেটাম দেওয়া হয়। পুলিশ তাদের দাবি মানার আশ্বাস দিলে তারাও বিকেল তিনটার মধ্যে স্থান ত্যাগ করার প্রতিশ্রুতি দেন। সে অনুযায়ী তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।  

এদিকে, চট্টগ্রাম-কক্সবাজার যান চলাচল স্বাভাবিক হলেও নগরের বহাদ্দারহাট এলাকায় থেকে থেকে চলছে কোটা আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ। আন্দোলনকারীদের রুখতে পুলিশ জল কামান ও সাউন্ড গ্রেনেড ছুড়ছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।