ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৮৪ মিলিমিটার বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৮৪ মিলিমিটার বৃষ্টি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৮৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে রোববারও (১৫ সেপ্টেম্বর) বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

 

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে চট্টগ্রামের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 শনিবার বিকেল ৩ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৮৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। নিম্নচাপের কারণে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। ফলে সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরগুলোকে ২ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।  

এদিকে, বৃষ্টির কারণে চট্টগ্রামের নিচু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের পথ না থাকা কিংবা প্রতিবন্ধকতার কারণে নিচু সড়কে পানি জমে যায়। এতে দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীকে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।