ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শিপইয়ার্ডে বিস্ফোরণ: ৬ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
শিপইয়ার্ডে বিস্ফোরণ: ৬ জনের মৃত্যু ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডে শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনায় মোট ৬ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে আহত আরও ৬ জন চট্টগ্রাম ও ঢাকায় চিকিৎসাধীন।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর সাগর উপকূলে অবস্থিত শওকত আলী চৌধুরীর মালিকানাধীন এসএন করপোরেশনের শিপইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজের পাম্পরুমে কাটিং এর কাজ করার সময় বিস্ফোরণ ঘটে। এতে দগ্ধ ও গুরুতর আহত হন ১২ জন।

এদের মধ্যে ৮ জনকে ঢাকার জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে ইনস্টিটিউটের আইসিইউতে মারা যান বরকত উল্লাহ (৩৫)  নামের এক যুবক। তিনি পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের দারক গ্রামের হাজী আইয়ুব আলীর কনিষ্ঠ সন্তান। ৫ ভাই ও ৩ বোনের মধ্যে বরকতুল্লাহ সবার ছোট। তার ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। এদিন রাত ১০টায় দারক জামে মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, বরকত উল্লাহর ৫০ শতাংশ দগ্ধ হয়েছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তিনি মারা যান। যারা চিকিৎসাধীন, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

১৪ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় পিরোজপুরের কাউখালী এলাকার আবেদ আলী হাওলাদারের ছেলে জাহাঙ্গীর হাওলাদার এর। তার শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে মারা যান জাহাঙ্গীরের ভাগিনা খায়রুল শেখ, আহমেদ উল্লাহ, আল আমিন ও মো. হাবিব।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।