ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অব্যাহতি পাওয়া উপাচার্যকে সাউদার্ন ইউনিভার্সিটিতে অবাঞ্ছিত ঘোষণা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
অব্যাহতি পাওয়া উপাচার্যকে সাউদার্ন ইউনিভার্সিটিতে অবাঞ্ছিত ঘোষণা ...

চট্টগ্রাম: সাউদার্ন ইউনিভার্সিটির সুনাম, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও নিয়মতান্ত্রিক শিক্ষা কার্যক্রমকে ব্যাহত করার দায়ে সাময়িক অব্যাহতি  প্রাপ্ত উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার মোজাম্মেল হককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) ১৪টি অভিযোগ সহ বিভিন্ন অসংগতি তুলে ধরে তাকে বিশ্বাবিদ্যালয়ের সব শিক্ষক,  প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা এ ঘোষণা দেন।

এ সিদ্ধান্তের সঙ্গে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সহ অন্যান্য সদস্যরাও একমত হয়েছেন বলে জানানো হয়।  

পরে এ সিদ্ধান্তে  সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা অভিযোগ পত্রে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. সালেহ জহুর, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রকৌশলী ড. মোজাম্মেল হক, পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিজয় শংকর বড়ুয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ এফ এম মোদাচ্ছের আলী, প্রক্টর এসকে হাবিবুল্লাহ, ফার্মেসি বিভাগের প্রধান আইরিন সুলতানা, সিএসই বিভাগের প্রধান জমির আহমেদ, ইইই ও ইসিই বিভাগের প্রধান ফাহমিদা শারমিন জুঁই, ইংরেজি বিভাগের প্রধান আরমান হোসাইন, আইন বিভাগের প্রধান সুরাইয়া মমতাজ, ইসলামিক শিক্ষা বিভাগের প্রধান ড. মোহাম্মদ নুরুন্নবী এবং সাধারণ শিক্ষা বিভাগের প্রধান জমির উদ্দিন সহ সব বিভাগের শিক্ষক, কর্মকতার্ ও কর্মচারীরা।

লিখিত বক্তব্যে তারা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের সুনাম, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও নিয়মতান্ত্রিক শিক্ষা কার্যক্রমকে ব্যাহত করার জন্য অধ্যাপক ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক (সাময়িক অব্যাহতি প্রাপ্ত উপাচার্য) বিভিন্ন ধরনের কার্যকলাপ ও প্রতিহিংসা মূলক ষড়যন্ত্র করছেন এবং তাঁর প্রতি আনিত বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্ট্রিজ এবং ইউজিসির বিভিন্ন অভিযোগের কোন লিখিত জবাব প্রদান না করে বিগত সরকারের দোসরদের সহযোগিতায় ও যোগসাজসে তিনি প্রত্যাবর্তনের অনুমতি পত্র বিভিন্ন সামাজিক মাধ্যম ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি কিছু পূর্বতন সুবিধা ভোগীদের প্রলোভন দেখিয়ে যাচ্ছেন, কিন্তু আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ নিম্নলিখিত অভিযোগ সমুহের কারণে অধ্যাপক ইঞ্জি. মো. মোজাম্মেল হক (সাময়িক অব্যাহতি প্রাপ্ত  উপাচার্য) এর প্রতি অনাস্থা ও তাঁকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করছি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।