ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘ছাত্রদলের রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
‘ছাত্রদলের রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে’ ...

চট্টগ্রাম: মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম বলেছেন, ছাত্র রাজনীতি মানে ছাত্রদের কল্যাণে রাজনীতি, শিক্ষার কল্যাণে রাজনীতি, সব অন্যায় রুখে দেওয়ার রাজনীতি, মানুষের কল্যাণের রাজনীতি। আমাদের রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে।

দেশনায়ক তারেক রহমান সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণের যে উদ্যোগ নিয়েছেন তা বাস্তবায়ন করতে ছাত্রদলকে সর্বদা সচেষ্ট থাকতে হবে। কোনো শিক্ষার্থীকে জোর করে সাংগঠনিক কর্মসূচিতে আসতে বাধ্য করা যাবে না।
রাজনীতি করা, না করা শিক্ষার্থীদের একান্ত স্বাধীনতা।  

ছাত্র রাজনীতির মাধ্যমে জাতির ভবিষ্যৎ নেতৃত্ব গড়ে ওঠে। রাজনীতির সুষ্ঠু পরিবেশ না থাকলে গুণগত নেতৃত্ব বিকশিত হয় না। শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাস নিরাপদ করতে ছাত্রদলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের অধিকার নিশ্চিত করার মধ্যেই ছাত্র রাজনীতির প্রকৃত চেতনা নিহিত।  

মঙ্গলবার (০১ অক্টোবর) বিকেল তিনটায় চট্টগ্রাম কলেজ ছাত্রদলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তা হিসেবে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সদস্যসচিব শরিফুল ইসলাম তুহিন বলেন, যে দেশের স্বাধীনতায় ছাত্ররাজনীতির গৌরবময় ইতিহাস রয়েছে, সেখানে ছাত্র রাজনীতির নেতিবাচক প্রভাব ঠেকাতে এটি নিষিদ্ধ করা সমাধান নয়। ছাত্র রাজনীতিতে প্রয়োজনীয় সংস্কার এনে সব দলের রাজনীতির সুযোগ করে দিতে হবে। তাহলে কোনো বিশেষ দলের অন্যায় আবদার ও জবরদস্তি করা সহজ হবে না। জাতীয়তাবাদী আদর্শ মনেপ্রাণে ধারণ করতে পারলে আমরা একটি সুষ্ঠু রাজনীতি ফিরিয়ে আনতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহবায়ক এসএম সাফরাশ নুরী সিজ্জির সভাপতিত্বে সদস্যসচিব ওমর ফারুকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম তানভীর, সালাউদ্দিন সাহেদ, আরিফুর রহমান মিঠু, ফখরুল ইসলাম শাহীন, সদস্য আল মামুন সাদ্দাম, কামরুল হাসান আকাশ, এনামুল হক, আব্বাস উদ্দিন, চট্টগ্রাম কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বোরহানুল হক, যুগ্ম আহ্বায়ক রিদুয়ান আলী, সাইফুল করিম, সাইফুল ইসলাম সায়েল, শরিফুল ইসলাম আবির, সাহাবউদ্দিন, হাবিবুর রহমান, আজিজুল হক নাঈম ভুইয়া, সদস্য মঞ্জুর আলম, মো. ছোটন, শোয়াইবুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।