ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক এমপি সামশুল হকের এপিএস’র একদিনের রিমান্ড  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
সাবেক এমপি সামশুল হকের এপিএস’র একদিনের রিমান্ড   এপিএস নুর উর রশিদ

চট্টগ্রাম: চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সাবেক বির্তকিত সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারী (এপিএস) নুর উর রশিদ চৌধুরী প্রকাশ এজাজ চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (৯ অক্টোবর) পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম তাররাহুম আহমেদের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

 নুর উর রশিদ চৌধুরী (৪১), পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের হরিনখাইন গ্রামের মৃত আবদুল মালেক চৌধুরীর ছেলে। তিনি পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
পরে অবশ্য দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে বহিষ্কার করা হয়। গত দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের দিন পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে টাকা বিতরণের সময় হাতেনাতে আটক করেছিলেন পুলিশ।  

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নুর বাংলানিউজকে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীর উপর হামলা, অফিস ভাঙচুর ও লুটপাটের মামলায় নুর উর রশিদ চৌধুরীর ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

আদালত সূত্রে জানা যায়, গত ১৮ জুলাই পটিয়া উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী, বিএনপি নেতাদের ওপর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ভয়াবহ হামলা এবং বিএনপি অফিস ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ২০ আগষ্ট পটিয়ার সাবেক সংসদ সদস্য ও হুইপ সামশুল হক চৌধুরীকে প্রধান আসামি করে ৭৫ জনের নাম উল্লেখ করে আরও ৩০০ জনকে অজ্ঞাত আসামী করে পটিয়া থানায় মামলা দায়ের করেন বিএনপি নেতা মোহাম্মদ আলী আহমদ। ওই মামলার ১৬ নম্বর এজাহারভুক্ত আসামি গ্রেপ্তার নুর উর রশিদ চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।