ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নগর সরকার ছাড়া পরিকল্পিত উন্নয়ন কখনো সম্ভব নয়: ডা. শাহাদাত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
নগর সরকার ছাড়া পরিকল্পিত উন্নয়ন কখনো সম্ভব নয়: ডা. শাহাদাত  ...

চট্টগ্রাম: বিএনপির সাবেক বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সিটি গভর্নমেন্ট হওয়া খুব জরুরি। সেবাপ্রদানকারী সব সংস্থা নগর সরকারের অধীনে কাজ করবে।

তাহলে একটা শৃঙ্খলা থাকবে। নগরবাসী পরিকল্পিত উন্নয়নের সুফল পাবেন।
নগর সরকার ছাড়া পরিকল্পিত উন্নয়ন কখনো সম্ভব নয়। বন্দরনগরী চট্টগ্রামকে ‘গ্রিন, ক্লিন ও হেলদি সিটি’ হিসেবে গড়ে তোলা হবে। এর আওতায় জলাবদ্ধতা নিরসন যেমন আছে, তেমনি আছে সুন্দর, পরিচ্ছন্ন ও একটি বাসযোগ্য শহরে রূপ দেওয়ার কাজও। ক্লিন নগর গড়তে চসিকের জনবলকে কাজে লাগিয়ে দ্রুত ময়লা-অবর্জনা অপসারণ করা হবে।

শনিবার (১২ অক্টোবর) সনাতনী সম্প্রদায়ের দুর্গা উৎসব উপলক্ষে উপহার সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সবাইকে নিয়ে বিএনপি একটি সুন্দর সম্প্রীতির সমৃদ্ধ উন্নত দেশ গড়তে বদ্ধপরিকর জানিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, আমরা সবাই বাংলাদেশি, আমাদের মাঝে কোনো ভেদাভেদ নেই। যারা ভেদাভেদ সৃষ্টি করে সাম্প্রদায়িক উস্কানি দিতে চাইছে তাদের চিহ্নিত করতে হবে। বাংলাদেশ সব ধর্মের মানুষের জন্য নিরাপদ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ধর্ম যার যার দেশটা সবার। বিএনপি একটি অসাম্প্রদায়িক চেতনার দল।  

তিনি বলেন, বাংলাদেশে হিন্দু-মুসলিমদের মধ্যে সম্প্রীতির সম্পর্ক আওয়ামী লীগ নষ্ট করার চেষ্টা করছে। অতীতে তারা হিন্দু সম্প্রদায়কে শুধু তাদের ভোটব্যাংক হিসেবে ব্যবহার করেছে। আওয়ামী লীগের আমলেই সবচেয়ে বেশি হিন্দুরা নির্যাতিত ছিল, তাদের জায়গা দখল করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এখন হিন্দুরা সচেতন হয়েছে, তারা কোনো দলের ভোটব্যাংক হতে চায় না। তারাও তাদের সমান অধিকার নিয়ে কথা বলবে, রাজনীতি করবে। এই চট্টগ্রাম অসাম্প্রদায়িক চেতনার। সবাইকে নিয়ে উন্নত সমৃদ্ধ স্বাস্থ্যবান্ধব চট্টগ্রাম গড়ে তুলতে চাই।  

গোয়াছি বাগান শ্রীশ্রী রাধা গোবিন্দ উপাসনা মন্দির ও পিলখানা পূজা উদযাপন পরিষদের সুজন দাশের সভাপতিত্বে ও সুমন ঘোষ বাদশার সঞ্চালনায় উপহার বিতরণকালে উপস্থিত ছিলেন পিলখানা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা বাপ্পু দাশ, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণবিষয়ক সম্পাদক ডা. এসএম সারোয়ার আলম, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড বিএনপি নেতা মো. ইউসুফ, লিটন বৈদ্য, মোহাম্মদ টিটু, ইয়াসিন, চকবাজার থানা ছাত্রদলের আহ্বায়ক আলাউদ্দিন আলো, চকবাজার থানা যুবদল নেতা আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ মামুন, চকবাজার থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, অভি দাসসহ পূজা উদযাপন পরিষদের নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।