ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ফটিকছড়িতে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ফটিকছড়িতে অভিযান ...

চট্টগ্রাম: ফটিকছড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার আজাদী বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করা হয়।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন বাংলানিউজকে বলেন, অভিযানে দোকানে পণ্যের যথাযথ মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা এবং ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৯ জন ব্যবসায়ীকে মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করার নির্দেশ দেওয়া হয়।

পাশাপাশি পণ্যের ক্রয় ও বিক্রয়ের রশিদ সংরক্ষণ এবং মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙ্গিয়ে রাখার  নির্দেশনা প্রদান করা হয়েছে।

বাজার মনিটরিং ও অভিযানে উপস্থিত ছিলেন আজাদী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় জনসাধারণ। অভিযানে সার্বিক সহায়তা প্রদান করেন ফটিকছড়ি থানা পুলিশ ও ধর্মপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।