ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন প্রতীকী ছবি

চট্টগ্রাম: ভূজপুরে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী মো. ইমাম হোসেন ইমামকে যাবজ্জীবন কারাদণ্ড ও শ্বশুরকে খালাস দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

 

যাবজ্জীবনপ্রাপ্ত আসামি ইমাম হোসেন ভূজপুর থানার বাগানবাজার ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বাংলানিউজকে বলেন, সাক্ষ্যপ্রমাণে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ের করা মামলায় স্বামী মো. ইমাম হোসেন ইমামকে যাবজ্জীবন কারাদণ্ড, ১ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

রায় ঘোষণার সময় আসামি ইমাম হোসেন ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।  

ট্রাইব্যুনাল সূত্র জানা যায়, ইমাম-ফাতেমা ২০১৫ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হয়। ২০২১ সালের ১৩ মার্চ দিবাগত রাত ৩টায় ফাতেমার বাবাকে ফোন করে তার স্বামী জানায় জানায়, ফাতেমার গায়ে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে তার বাবা বাড়ির উঠোনে গিয়ে দেখেন তার মেয়ের মাথা-মুখমণ্ডলসহ অধিকাংশই আগুনে পুড়ে গেছে। ফাতেমাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ঢাকায় রেফার করে। ঘটনার দিন তার স্বামীর বাড়িতে ফেরা নিয়ে কলহের জেরে মারধর করা হয়। একপর্যায়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় ১৫ মার্চ গৃহবধূর স্বামী এবং শ্বশুড়কে আসামি করে ভূজপুর থানায় মামলা করা হয়। একই বছরের ১৬ মার্চ ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ভোর মৃত্যু হয়। মামলার তদন্ত শেষে দ্বিতীয় তদন্তকারী কর্মকর্তা ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ৩১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।