ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় সিআইইউর সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় সিআইইউর সাফল্য

চট্টগ্রাম: নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় আবারও সাফল্য পেয়েছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ইঞ্জিনিয়ারিং অনুষদের একটি দল।

৩৬ ঘণ্টার হ্যাকাথন কনটেস্টে বিচারকদের চমকে দিয়ে চট্টগ্রাম শাখায় দ্বিতীয় রানার আপ হয়েছে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের দল ‘রিকারশন’।

সম্প্রতি রাজধানী ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) অডিটোরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

১১তম বারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ও বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সিআইইউর বিজয়ী দলের ৫ সদস্য হলেন- রিয়াদুল হক (দলনেতা), জয়ন্তিকা সিংহ, পাপড়ি সেন, সাহেদ বিন রফিক এবং সুস্ময় দাশ।

প্রতিযোগিতায় তারা একটি মোবাইল গেম তৈরি করেন। যেখানে শিশুদেরকে পরিবেশ দূষণের হাত থেকে কিভাবে নিজেকে রক্ষা করতে হয় সে বিষয়ে ধারণা দেওয়া হয়।

এদিকে সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিজয়ী দলের সদস্যরা। এই সময় তিনি তাদের অভিনন্দন জানিয়ে তরুণদের হাত ধরেই দেশের আইটি সেক্টর নতুন মাত্রায় এগিয়ে যাবে বলে মন্তব্য করেন। অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভিনড়ব বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।